সিলেটটুডে ডেস্ক

১১ আগস্ট, ২০২০ ১৭:২৮

তারেক মাসুদ স্মরণে স্মৃতিতর্পণ এবং মঙ্গল প্রদীপ প্রজ্বলন কর্মসূচি

তারেক মাসুদের নবম প্রয়াণ দিবস

চলচ্চিত্রকার তারেক মাসুদ ও চলচ্চিত্রগ্রাহক মিশুক মুনীরের নবম প্রয়াণ দিবস উপলক্ষে, স্মৃতিতর্পণ এবং মঙ্গল প্রদীপ প্রজ্বলন কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

আগামী ১২ ও ১৩ আগস্ট ২০২০, ম্যুভিয়ানা ফিল্ম সোসাইটি এবং তারেক মাসুদ মেমোরিয়াল ট্রাস্ট যৌথভাবে তারেক মাসুদ স্মরণে স্মৃতিতর্পণ এবং তারেক মাসুদ ও মিশুক মুনীর স্মরণে মঙ্গল প্রদীপ প্রজ্বলন কর্মসূচি গ্রহণ করেছে।

বুধবার (১২ আগস্ট) রাত ৯টায় অনলাইনে স্মরণ আলোচনা সভা অনুষ্ঠিত হবে। স্মরণ আলোচনাটি Moviyana Film Society, Bangldesh এর ফেসবুক পেজ থেকে সরাসরি প্রচারিত হবে। স্মৃতিতর্পণে অংশগ্রহণ করবেন চলচ্চিত্রকার ক্যাথরিন মাসুদ, চলচ্চিত্র গবেষক অধ্যাপক ফাহমিদুল হক, সাংবাদিক আসিফ মুনীর, শব্দগ্রাহক নাহিদ মাসুদ, চলচ্চিত্র নির্মাতা প্রসূন রহমান এবং ম্যুভিয়ানা ফিল্ম সোসাইটির সভাপতি চলচ্চিত্র নির্মাতা ও লেখক বেলায়াত হোসেন মামুন।

বৃহস্পতিবার (১৩ আগস্ট) সন্ধ্যা ৬টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি সংলগ্ন সড়কদ্বীপে সংরক্ষিত তারেক মাসুদ ও মিশুক মুনীর স্মরণে সড়ক দুর্ঘটনা স্মৃতি স্থাপনায় মঙ্গল প্রদীপ প্রজ্বলনের মধ্য দিয়ে বাংলাদেশে সড়ক ও মহাসড়কে নিহত সকল মানুষকে স্মরণ করা হবে। আয়োজন সকলের জন্য উন্মুক্ত থাকবে।

আয়োজকবৃন্দ বলেন, ২০১১ সালের ১৩ আগস্ট মানিকগঞ্জের জোকায় এক ভয়াবহ সড়ক দুর্ঘটনায় আমাদের প্রিয়জন বরেণ্য চলচ্চিত্রকার তারেক মাসুদ, চলচ্চিত্রগ্রাহক ও সাংবাদিক মিশুক মুনীরসহ আরও তিনজন চলচ্চিত্রকর্মী নিহত হন। যা বাংলাদেশের চলচ্চিত্র-সংস্কৃতিকে অপূরণীয় ক্ষতির সম্মুখীন করেছে। যে শূন্যস্থান কোনোভাবেই পূরণ হবার নয়। আমরা এই দিনটিকে বাংলাদেশের চলচ্চিত্র-সংস্কৃতির জন্য এক শোকাবহ দিন মনে করি। আর দিনটিকে আমরা সেভাবেই স্মরণ করে থাকি।

আপনার মন্তব্য

আলোচিত