সিলেটটুডে ডেস্ক

১৬ আগস্ট, ২০২০ ০২:০৯

কানাইঘাটে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত

কানাইঘাটে যথাযোগ্য মর্যাদায় স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

শনিবার (১৫ আগষ্ট) উপজেলা প্রশাসনের উদ্যোগে দিনব্যাপী নানা কর্মসূচী পালন করা হয়। শুরুতেই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়। পরে সকাল ১১টায় উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ বারিউল করিম খানের সভাপতিত্বে ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা তরিকুল ইসলামের পরিচালনায় প্রধান অতিথি’র বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাবেক মেয়র উপজেলা আওয়ামীলীগের সভাপতি লুৎফুর রহমান, সাধারণ সম্পাদক অধ্যক্ষ সিরাজুল ইসলাম, থানার অফিসার ইনচার্জ (ভারপ্রাপ্ত) শামসুদ্দোহা পিপিএম, কৃষি কর্মকর্তা তানভীর হায়দার সরকার, উপজেলা প্রকৌশলী একেএম রিয়াজ মাহমুদ, ডিজিএম পল্লী বিদ্যুৎ মো: শাহীন রেজা ফরাজী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ শাকির, মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা বেগম, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহাব উদ্দিন, ৬নং সদর ইউপির সাবেক নৌকা প্রতীকের প্রার্থী ও শ্রম বিষয়ক সম্পাদক হোসন আহমদ, উপজেলা যুবলীগের আহবায়ক এনামুল হক, সিনিয়র যুগ্ম আহবায়ক মাহবুবুল আম্বিয়া, পৌর ছাত্রলীগের সভাপতি নোমান আহমদ রোমান।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মুমিন চৌধুরী বলেন, বঙ্গবন্ধুকে জানলেই জানা হবে বাংলাদেশকে, বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ, একটি জাতি, একটি মানচিত্র, একটি পতাকা, আমাদের স্বাধীনতা। নিন্দুক আর জাতির শত্রুরা বঙ্গবন্ধুর উচ্চতা এক চুলও খাটো করতে পারেনি, পারবেওনা। বিএনপি-জামাত ‘তারা ১৫ই আগষ্ট মিথ্যা জন্মদিন পালনের নামে বঙ্গবন্ধুর খুনিদের পক্ষে উল্লাস করে। ২১ আগষ্ট শেখ হাসিনাকে হত্যাচেষ্টা, আগুন দিয়ে মানুষ পোড়ানো, যুদ্ধপরাধীর বিচার আটকানো আর নির্বাচন বানচাল করে অস্বাভাবিক সরকার তৈরির চক্রান্ত করে আসছে।

পরে জাতীয় শোক দিবস ২০২০ উপলক্ষে অনলাইন ভিত্তিক সাংস্কৃতিক প্রতিযোগীতার বিজয়ীদের মাঝে পুরস্কার তাদের হাতে তুলে দেওয়া হয়।

আপনার মন্তব্য

আলোচিত