সিলেটটুডে ডেস্ক

২৮ আগস্ট, ২০২০ ১৯:৫৮

সি আর দত্তের মৃত্যুতে শিববাড়িতে শোকসভা

মহান মুক্তিযুদ্ধে সেক্টরের কামান্ডার সংগঠক ও হিন্দু-বৌদ্ধ-খ্রীষ্টান ঐক্য পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি, মেজর জেনারেল (অবঃ) চিত্ত রঞ্জন দত্ত (সি আর দত্ত) বীর উত্তমের মৃত্যুতে দক্ষিণ সুরমার শিববাড়ি এলাকার শ্রী শ্রী সর্বানন্দ ভৈরব মন্দিরে শোক সভা ও আত্মার শান্তি কামনায় প্রার্থনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২৮ আগস্ট) দুপুরে মন্দির কমিটির সভাপতি এড. প্রতাপ চন্দ্র নাথের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এড. বিপ্লব কান্তি দে মাধবের পরিচালনায় শোক সভায় বক্তব্য রাখেন- রোটারিয়ান ড. আর কে ধর, শ্রীহট্ট সংস্কৃত কলেজের অধ্যক্ষ ড. দিলীপ কুমার দাশ চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা পান্না লাল রায়, অধ্যাপক প্রতাপ চৌধুরী, শুভ্রাংশু দে অপু, সহ-সভাপতি প্রদীপ কর, ঝন্টু কুমার দেব, প্রদীপ দেব দীপু, স্বপন দাস, শিক্ষা ও সংস্কৃতিক সম্পাদক প্রভাকর পাল বাপ্পা প্রমুখ।

পরে শ্রীহট্ট সংস্কৃত কলেজের অধ্যক্ষ ড. দিলীপ কুমার দাশ চৌধুরীর পৌরোহিত্যে সি আর দত্তের আত্মার শান্তি কামনায় বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হয়।  

এতে আরো উপস্থিত ছিলেন- মন্দির কমিটির প্রচার সম্পাদক মৃদুল বড়ুয়া, দপ্তর সম্পাদক দীননাথ চন্দ্র লিপ্টু,  রাজকুমার পাল রাজু, সহ-সাংগঠনিক সম্পাদক উজ্জ্বল চন্দ, নিটু পাল, সন্দীপ দেব শান্ত, সহ মন্দির কমিটির নেতৃবৃন্দ ও এলাকার বিশিষ্টজনরা।

প্রসঙ্গত, গত ২৫ আগস্ট সকালে যুক্তরাষ্ট্রের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সি আর দত্ত মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯৩ বছর। তিনি বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত