নিউজ ডেস্ক

১৯ অক্টোবর, ২০১৫ ২১:৪৭

নিবেদন সাহিত্য পরিষদের পূজা স্মরণিকা ‘অর্পণ’ প্রকাশ

মৌলভীবাজারের জুড়ি উপজেলার সোনারূপা চা বাগানে নিবেদন সাহিত্য পরিষদ কর্তৃক প্রকাশিত সাহিত্য সংকলন ‘অর্পণ’এর ৮ম সংখ্যার মোড়ক উম্মোচন করা হয়েছে। সার্বজনীন দুর্গাপূজা উপলক্ষে প্রতিবছর এই সংকলন প্রকাশ করে আসছে সংগঠনটি।

মোড়ক উম্মোচন উপলক্ষে রবিবার চা বাগান মান্ডপে এক আলোচনা সভার আয়োজন করা হয়। সোনারূপা চা বাগানের ব্যবস্থাপক মীর হুমায়ন কবীর  আলমের সভাপতিত্বে এবং শিক্ষক দীনবন্ধু রুদ্র পালও কটন কর্মকারের পরিচালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অর্পণ এর মোড়ক উম্মোচন করেন জুরী উপজেলা চেয়ারম্যান গুলশানারা মিলি।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন জুড়ি উপজেলার ভাইস চেয়ারম্যান কিশোর রায় চৌধুরী মনি, ২নং পূর্বজুড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সালেহ উদ্দিন আহমদ, সোনারুপা চা বাগানের পঞ্চায়েত কমিটির সভাপতি বাদল রুদ্রপাল, অর্পণ-২০১৫এর সভাপতি কমল রুদ্রপাল ও সাধারণ সম্পাদক সজল কান্তি বাউরী। এছাড়াও বিভিন্ন চা-বাগানের পঞ্চায়েত কমিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় অতিথিরা বলেন, একটি চা বাগান থেকে পূজা সংকলন ৯ম বারের মতো প্রকাশিত হচ্ছে যা এক বিরল দৃষ্টান্ত। আমাদের দেশের তৃণমূল মানুষ দ্রুতই নিজেদের জীবনমানের উন্নয়ন করছেন। পিছিয়ে পড়া চা-বাগানগুলোও দ্রুত উন্নতি করছে। মানুষের মধ্যে সচেতনতা বাড়ছে। নতুন প্রজন্মের মধ্যে সাহিত্যচর্চা ও সমাজ-উন্নয়নের প্রবণতা আশান্বিত হওয়ার মতো।

পরে সবার মধ্যে পূজা স্মরণিকা ‘অর্পণ’ সবার মধ্যে বিতরণ করা হয়। 

আপনার মন্তব্য

আলোচিত