সংবাদ বিজ্ঞপ্তি

২৬ সেপ্টেম্বর, ২০২০ ২০:২৬

এমসিতে ধর্ষণের প্রতিবাদে প্রগতিশীল ছাত্রজোটের বিক্ষোভ মিছিল

সিলেটের এমসি কলেজ ছাত্রাবাসে সংঘটিত গণধর্ষণের ঘটনার প্রতিবাদে ও ধর্ষকদের বিচারের দাবিতে মিছিল এবং সমাবেশ করেছে প্রগতিশীল ছাত্রজোট সিলেট জেলা শাখা। শনিবার (২৬ সেপ্টেম্বর) বিকেল ৪টায় নগরের কেন্দ্রীয় শহীদ মিনার থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়। বিক্ষোভ মিছিলটি শহর ঘুরে বন্দর সিটি পয়েন্টে সমাবেশে মিলিত হয়।

মিছিল পরবর্তী সমাবেশে বাংলাদেশে ছাত্র ইউনিয়ন সিলেট জেলার সভাপতি সরোজ কান্তির সভাপতিত্বে ও ছাত্র ইউনিয়ন সিলেট জেলার সাধারণ সম্পাদক নাবিল এইচের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট সিলেট নগর শাখার সভাপতি সঞ্জয় কান্ত দাস, এমসি কলেজ শাখার আহবায়ক সাদিয়া নোশিন তাসনিম, সিলেট মহানগর ছাত্রফ্রন্টের সভাপতি সঞ্জয় শর্মা, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন এমসি কলেজ শাখার সাংগঠনিক সম্পাদক নিঠু তালুকদার, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট এমসি কলেজের সংগঠক দিপংকর শর্মা প্রমুখ।

বক্তারা বলেন, ‘সিলেটের ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ এমসি কলেজের ছাত্রাবাসে ধর্ষণের ঘটনায় কলেজকে কালিমালিপ্ত করা হয়েছে। দেশে প্রতিনিয়ত ঘটা ধর্ষণের সাথে জড়িতদের বিচার না হওয়ায় গতকালকে আবারো তার পুনরাবৃত্তি হল। এ ঘটনার তীব্র নিন্দা ও প্রশাসনের দায়িত্বহীনতার সমালোচনা করে ধর্ষণের সাথে জড়িত ছাত্রলীগ নেতাদের অবিলম্বে গ্রেপ্তার করে বিচার দাবি করা হয়।’

সমাবেশ থেকে আগামীকাল ২৭ সেপ্টেম্বর দুপুর ১২টায় জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি পেশ এবং ২৯ সেপ্টেম্বর বিকাল ৪টায় নগরের কেন্দ্রীয় শহীদ মিনারে সংহতি সমাবেশের ঘোষণা করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত