সংবাদ বিজ্ঞপ্তি

২৭ সেপ্টেম্বর, ২০২০ ২০:৪৭

অ্যাটর্নি জেনারেলের মৃত্যুতে মেট্রোপলিটন ইউনিভার্সিটির শোক

বাংলাদেশের অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছে মেট্রোপলিটন ইউনিভার্সিটি পরিবার।

রোববার (২৭ সেপ্টেম্বর) এক বার্তায় এই শোক ও দুঃখ প্রকাশ করেন বিশ্ববিদ্যালয়ের চেয়ারম্যান ড. তৌফিক রহমান চৌধুরী ও উপাচার্য অধ্যাপক ড. মো. সালেহ উদ্দিন।

ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে রোববার সন্ধ্যা ৭টা ২৫ মিনিটে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন মাহবুবে আলম। গত ৪ সেপ্টেম্বর হাসপাতালে ভর্তি হন তিনি। পরে করোনাভাইরাসে আক্রান্ত বলে শনাক্ত হন। ১৮ সেপ্টেম্বর তার শারীরিক অবস্থার অবনতি ঘটলে নেওয়া হয় আইসিউইতে।

শোকবার্তায় ড. তৌফিক ও ড. সালেহ বলেন, ‘মাহবুবে আলম ২০০৯ সালে অ্যাটর্নি জেনারেলের পদে নিয়োগ পেয়ে মৃত্যুর আগ অবধি দায়িত্বে ছিলেন। তিনি বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে বেশি সময় ধরে প্রধান আইন কর্মকর্তার দায়িত্ব পালন করেছেন। মানবতাবিরোধী অপরাধের বিচারে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন মাহবুবে আলম। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যাকাণ্ডের মামলা পরিচালনায়ও যুক্ত ছিলেন তিনি। এসব কিছুই মাহবুবে আলমের প্রজ্ঞা, দূরদর্শিতা ও অভিজ্ঞতায় ঋদ্ধতার কথা জানান দেয়। তার মৃত্যুতে বাংলাদেশ একজন দেশপ্রেমিক, সুদক্ষ ও খ্যাতিমান আইনবিদকে হারালো।’

মাহবুবে আলমের বিদেহী আত্মার শান্তি কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছে মেট্রোপলিটন ইউনিভার্সিটি পরিবার।

আপনার মন্তব্য

আলোচিত