নিজস্ব প্রতিবেদক

২০ অক্টোবর, ২০২০ ১২:২৭

জেসাসের নতুন আহ্বায়ক কমিটি গঠন

সিলেট নগরীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরত মৌলভীবাজারের জুড়ী উপজেলার শিক্ষার্থীদের সংগঠন ‘জুড়ী স্টুডেন্টস এসোসিয়েশন, সিলেট’ (জেসাস)  এর নতুন আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়েছে।

এমসি কলেজের শিক্ষার্থী রাজিব হোসাইন খানকে আহ্বায়ক করে এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী এমরান উদ্দিনকে সদস্য সচিব করে মোট ১১ সদস্যের কমিটি ঘোষণা করা হয়েছে।

সোমবার (১৯ অক্টোবর) রাতে নগরীর জিন্দাবাজারের এক রেস্টুরেন্টে আয়োজিত সাধারণ সভায় এ আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়।

সংগঠনের সভাপতি হোসাইন ইমরানের সভাপতিত্বে  অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্টা সিলেট মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের সহকারী কলেজ পরিদর্শক আবুল কালাম এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউরোপ্লাসের সিইও ও ব্যবস্থাপনা পরিচালক আব্দুল কাদির।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন যুগ্ম আহ্বায়ক সারোয়ার হোসেন মারুফ, হুমায়ুন কবির রনি। ৭ জন সদস্য হলেন শরীফ খান, জিল্লুর রহমান, তপন কান্তি দাস, আবু সাঈদ শরীফ, নীলকান্ত দাস, সায়মন আহমদ, এবং আসাদুজ্জামান নয়ন।

প্রধান অতিথি হিসেবে আবুল কালাম বলেন, ‘জুড়ী উপজেলার শিক্ষার্থীদের মধ্যে সম্প্রীতির বন্ধন হিসেবে কাজ করছে জেসাস। যেকোনো শিক্ষার্থীর সমস্যায় এই সংগঠনের কর্মীরা সাহায্যের হাত নিয়ে পাশে দাঁড়ায়। আমি জেসাসের সাফল্য কামনা করছি।’

বিজ্ঞাপন

বিশেষ অতিথি আব্দুল কাদির বলেন, ‘জেসাস বিভিন্ন সামাজিক কার্যক্রমে জড়িত। রক্তদান, শীতবস্ত্র বিতরণসহ সিলেট নগরীর অসহায় মানুষের নিয়ে কাজ করে জেসাস। পড়াশোনার পাশাপাশি স্বেচ্ছাসেবামূলক এমন কাজ একজন শিক্ষার্থীকে প্রকৃত অর্থে মানবিক করে তুলে।’

সংগঠনের সদ্য সাবেক কমিটির সভাপতি হোসাইন ইমরান বলেন, ‘ইতোমধ্যে জেসাসের কার্যকরী কমিটির মেয়াদ শেষ হয়েছে। জেসাসের কার্যক্রম অব্যাহত রাখতে করোনাকালীন পরিস্থিতি বিবেচনায় আমরা আহ্বায়ক কমিটি ঘোষণা করেছি।’

তিনি বলেন, ‘করোনাভাইরাস পরিস্থিতি স্বাভাবিক  হলে জেসাসের গঠনতন্ত্র মোতাবেক নতুন কার্যকরী কমিটি নির্বাচন, বার্ষিক ম্যাগাজিন প্রকাশ ও অভিষেক অনুষ্ঠান সম্পন্নের লক্ষ্যে উক্ত কমিটি যাবতীয় কার্যকরী উদ্যোগ গ্রহণ করবে।’

এসময় জেসাসের সকল শুভাকাঙ্ক্ষীদের পাশে থাকার জন্য আহ্বান জানান তিনি।

অনুষ্ঠানে শেষে নবগঠিত কমিটিকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। সংগঠনের সাবেক সভাপতি রাহিম উদ্দিন রুহেলকে শিক্ষকতা পেশায় যোগদানের জন্যও ফুলেল শুভেচ্ছা জানানো হয়। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে জেসাসের সদ্য সাবেক কমিটির সাধারণ সম্পাদক রাশেদুল ইসলাম, সাবেক সাধারণ সম্পাদক রুবেল আহমদসহ সাবেক ও বর্তমান সদস্যরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য ২০১৫ সালের ২৭ ডিসেম্বর সিলেটের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরত জুড়ী উপজেলার সকল শিক্ষার্থীদের নিয়ে গঠিত হয় জুড়ী স্টুডেন্টস এসোসিয়েশন, সিলেট (জেসাস)। প্রতিষ্ঠার পর থেকেই জুড়ী উপজেলার সকল শিক্ষার্থীদের মাঝে সহযোগিতা , সম্প্রীতি, ভ্রাতৃত্ববোধ তৈরি ও অসহায় শিক্ষার্থীদের শিক্ষা সহায়তা প্রদান করে যাচ্ছে সংগঠনটি।

আপনার মন্তব্য

আলোচিত