সংবাদ বিজ্ঞপ্তি

২০ অক্টোবর, ২০২০ ১৯:২৯

শ্রমিক নেতা নান্টুর নিঃশর্ত মুক্তির দাবিতে সিলেটে বিক্ষোভ

পাটকল রক্ষা আন্দোলনের নেতা বাসদ খুলনা জেলার সমন্বয়ক ও সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট কেন্দ্রীয় সহসম্পাদক জনার্দন দত্ত নান্টুর মুক্তির দাবিতে, সিলেটে বিক্ষোভ করেছে সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট সিলেট জেলা শাখা।

খুলনায় গতকাল খুলনায় বাম জোটের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শান্তিপূর্ণ রাজপথ অবরোধ চলাকালে পুলিশের অতর্কিত হামলার প্রতিবাদে, এবং শ্রমিক নেতা নান্টুসহ ১০ জন নেতার মুক্তির দাবিতে এই বিক্ষোভ করেন নেতৃবৃন্দ।

মঙ্গলবার (২০ অক্টোবর) বিকেল ৫টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

শ্রমিক ফ্রন্ট সিলেট জেলার সভাপতি আবু জাফরের সভাপতিত্বে ও চা শ্রমিক ফেডারেশনের উপদেষ্টা প্রণব জ্যোতি পালের পরিচালনায় বক্তব্য দেন ও উপস্থিত ছিলেন শ্রমিক ফ্রন্ট জেলা সাধারণ সম্পাদক শাহজাহান আহমদ, শ্রমিক ফ্রন্ট নেতা মামুন ব্যাপারী, চা শ্রমিক ফেডারেশনের নেতা সন্দীপ রঞ্জন নায়েক, বিজয় মুদি, জগদীশ রায় প্রমুখ।

বিক্ষোভ মানববন্ধনে বক্তারা বলেন, শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশ হামলা করে এবং গ্রেপ্তার করে সরকার তাদের ফ্যাসিবাদী দুঃশাসন স্থায়ী করতে চায়। কিন্তু জনগণের ন্যায় দাবি আদায়ের আন্দোলন এই ভাবে হামলা গ্রেপ্তার করে বন্ধ করা যাবে না।

বক্তারা সরকারকে হুশিয়ারি করে দিয়ে বলেন এইভাবে দমন-পীড়ন করে হামলা গ্রেপ্তার করে অতীতে কোন সরকার ক্ষমতায় ঠিকে থাকতে পারেনি।

বক্তারা অবিলম্বে শ্রমিক নেতা নান্টুসহ গ্রেপ্তারকৃত নেতাদের নিঃশর্ত মুক্তি দাবি করেন এবং রাষ্ট্রায়ত্ত পাটকল আধুনিকায়ন করে অবিলম্বে সরকারিভাবে চালুর দাবি জানান।

আপনার মন্তব্য

আলোচিত