সিলেটটুডে ডেস্ক

০৩ নভেম্বর, ২০২০ ২১:৩৭

জেল হত্যা দিবসে মহানগর যুবলীগের মিলাদ ও দোয়া মাহফিল

জেল হত্যা দিবসে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে সিলেট মহানগর যুবলীগের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চারনেতার রুহের মাগফিরাত কামনা করে মঙ্গলবার (০৩ নভেম্বর) হযরত শাহজালাল রহ. দরগাহ মাজার প্রাঙ্গনে এক মিলাদ, দোয়া মাহফিল ও শিরনী বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

উক্ত মিলাদ ও দোয়া মাহফিলে উপস্থিত র্ছিলেন সিলেট মহানগর যুবলীগের সভাপতি আলম খান মুক্তি ও সাধারণ সম্পাদক মুশফিক জায়গীরদার।

এসময় সংক্ষিপ্ত বক্তব্যে সিলেট মহানগর যুবলীগের সভাপতি আলম খান মুক্তি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ’৭৫ এর ১৫ আগস্ট সপরিবারে হত্যার পর জাতির ইতিহাসে ৩ নভেম্বর দ্বিতীয় কলঙ্কজনক অধ্যায়। মুক্তিযুদ্ধের অন্যতম বীর সেনানী ও বঙ্গবন্ধুর গনিষ্ট সহচর চার জাতীয় নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহমেদ, এএইচএম কামারুজ্জামান এবং ক্যাপ্টেন মনসুর আলীকে এই দিনে ঢাকা কেন্দ্রীয় কারাগারের অভ্যন্তরে নির্মমভাবে হত্যা করা হয়। বাংলাদেশের ইতিহাসে ৩ নভেম্বর কলঙ্কময় ও বেদনাবিধুর একটি দিন। এসময় তিনি রাষ্ট্রনায়ক মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন।

সাধারণ সম্পাদক মুশফিক জায়গীরদার বক্তব্যে বলেন, জাতি আজ মুক্তিযুদ্ধের চার জাতীয় নেতাকে যথাযথ শ্রদ্ধা প্রদর্শনের মাধ্যমে দেশের ইতিহাসের বর্বরোচিত এই কালো অধ্যায়টিকে স্মরণ করছে। মুক্তিযুদ্ধের যারা বিরোধী শক্তি, তাদের ঘৃণা করতে হবে।’ ‘আমাদেরকে একাত্তরের পরাজিত ঘাতক চক্রের ব্যাপারে সজাগ থাকতে হবে।’ এসময় নেতৃবৃন্দ জেলহত্যার ঘটনায় পলাতক খুনিদের দেশে ফিরিয়ে এনে দন্ড কার্যকরের দাবি জানান।

এতে সিলেট মহানগর যুবলীগের অন্তর্ভুক্ত ২৭টি ওয়ার্ডের সভাপতি ও সাধারণ সম্পাদক সহ মহানগর যুবলীগের বিপুল নেতাকর্মীকে উপস্থিত ছিলেন।


আপনার মন্তব্য

আলোচিত