সংবাদ বিজ্ঞপ্তি

১১ নভেম্বর, ২০২০ ১৯:৩৬

সিলেট বিচার বিভাগীয় কর্মচারী এসোসিয়েশনের স্মারকলিপি প্রদান

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ৩ দফা দাবিতে সিলেট জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করেছে বাংলাদেশ বিচার বিভাগীয় কর্মচারী এসোসিয়েশন সিলেট জেলা শাখা।

বুধবার (১১ নভেম্বর) সকালে বিচার বিভাগ সিলেটে কর্মরত প্রায় সাড়ে তিন শতাধিক কর্মচারীরা এ স্মারকলিপি প্রদান করেন।

বাংলাদেশ বিচার বিভাগীয় কর্মচারী এসোসিয়েশন কেন্দ্রীয় কমিটির সাধারণ সভায় সংগঠনের ৩ দফা দাবি আদায়ের লক্ষ্যে মাস ব্যাপী কর্মসূচীর অংশ হিসেবে সারাদেশে একযোগে প্রধানমন্ত্রী বরাবরে প্রত্যেক জেলার জেলা প্রশাসকের মাধ্যমে স্মারকলিপি প্রদান করার সিদ্ধান্ত হয়।

তারই ধারাবাহিকতায় বাংলাদেশ বিচার বিভাগীয় কর্মচারী এসোসিয়েশন, সিলেট জেলা শাখা ৩ দফা দাবী যথাক্রমে - অধস্তন আদালতের কর্মচারীদেরকে বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশনের সহায়ক কর্মচারী হিসাবে অন্তর্ভুক্ত করে বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস বেতন স্কেলের আলোকে বেতন ভাতা প্রদান, সকল ব্লক পদ বিলুপ্ত করে যুগোপযোগী পদ সৃজন পূর্বক মহামান্য হাইকোর্ট ও মন্ত্রণালয়ের সমন্বয়ে শিক্ষাগত যোগ্যতা ও জ্যেষ্ঠতার ক্রমানুসারে প্রতি ৫ বৎসর অন্তর অন্তর স্বয়ংক্রিয়ভাবে পদোন্নতি ও উচ্চতর গ্রেড প্রদানের ব্যবস্থা করা, অধস্তন সকল আদালতে কর্মচারীদের নিয়োগ বিধি সংশোধন করত: এক ও অভিন্ন নিয়োগ বিধিমালা প্রণয়ন দাবী সম্বলিত ৩(তিন) পৃষ্ঠার স্মারকলিপি প্রধানমন্ত্রী বরাবরে প্রেরণের নিমিত্তে জেলা প্রশাসক,সিলেট এর নিকট হস্তান্তর করা হয়।

বিচার বিভাগ সিলেটে কর্মরত প্রায় সাড়ে তিন শতাধিক কর্মচারীর উপস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে ব্যানার শোভাযাত্রাসহ জেলা প্রশাসক,সিলেট বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়। শোভাযাত্রাটি সিলেট জেলা জজ আদালত প্রাঙ্গণ থেকে শুরু করে সিলেট জেলা প্রশাসক এর কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়।

সিলেট জেলার বিচার বিভাগীয় কর্মচারীদের পক্ষে প্রতিনিধি হিসেবে এসোসিয়েশনের সিলেট জেলা শাখার সভাপতি ও জেলা জজ আদালতের নাজির মো. নাজিম উদ্দিন, সহ সভাপতি ও মহানগর দায়রা জজ আদালতের নাজির কজ্জল কান্তি চক্রবর্তী, সংগঠনের কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা, জেলা কমিটির সাধারণ সম্পাদক ও জেলা জজ আদালতের সেরেস্তাদার মো. সাইফুল ইসলাম ও জেলা কমিটির সদস্য এবং চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের স্টেনোগ্রাফার দীপংকর পাল মাননীয় জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি হস্তান্তর করেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় কমিটির সদস্য ও জেলা কমিটির সিনিয়র সহ-সভাপতি জেলা জজ আদালতের সেরেস্তাদার রতি কান্ত দাস, কেন্দ্রীয় কমিটির সদস্য ও জেলা কমিটির সাংগঠনিক সম্পাদক মো. সোহেল রানা, জেলা কমিটির সহ-সভাপতি ও চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত এর নাজির মো. আজাদ মিয়া, সহ-সভাপতি মো. আমিনুর রশীদ, জেলা কমিটির অর্থ-সম্পাদক মো. আতাউর রহমান, আপ্যায়ন সম্পাদক মো. খাইরুল ইসলাম, যুগ্ম সম্পাদক মিজানুর রহমান ও সুব্রত কুমার সিংহ, কার্যকরী কমিটির সদস্য ও চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের নাজির মো. ফাইজুল ইসলাম, যুগ্ম সাংগঠনিক সম্পাদক মো. আলমগীর হোসেন চৌধুরী, সহ অর্থ-সম্পাদক মো. খুরশেদ আলম, মহিলা বিষয়ক সম্পাদিকা শাহানা আক্তার, প্রচার-সম্পাদক সুলতান আহমদ, কার্যকরী কমিটির সদস্য মো. জসিম উদ্দিন, মো. ছয়েফ উদ্দিন, মো. আবু হাসনাত রিয়াজ, মো. আলী হোসেন, মো. মিজানুর রহমান প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত