সংবাদ বিজ্ঞপ্তি

১২ জানুয়ারি, ২০২১ ০২:৪৭

বড়লেখায় সাপ্তাহিক দেশের প্রতিষ্ঠাবার্ষিকী পালন

সাহসী যাত্রার ৮ম বছর' এই স্লোগানকে সামনে বৃটেনের জনপ্রিয় সংবাদপত্র সাপ্তাহিক দেশ'র প্রতিষ্ঠাবার্ষিকী মৌলভীবাজারের বড়লেখায় উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে রোববার (১০ জানুয়ারি) সন্ধ্যা ৭টায় উপজেলার উত্তর শাহবাজপুর ইউনিয়ন হলরুমে কেক কাটা ও এক আলোচনা সভার আয়োজন করা হয়।

উত্তর শাহবাজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আহমদ জুবায়ের লিটনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বড়লেখা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও বিশিষ্ট আইনজীবী গোপাল দত্ত।

ছাত্রনেতা মতিউর রহমান জাকেরের সঞ্চালনায় এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উত্তর শাহবাজপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আকবর আলী, বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক আব্দুস সহিদ খান, বিশিষ্ট রাজনীতিবিদ বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালিক, রফিক উদ্দিন আহমদ, আতাউর রহমান সৈয়দ, শিক্ষক নেতা আতিকুল ইসলাম, সিনিয়র সাংবাদিক ইকবাল হোসেন স্বপন, রাজনীতিবিদ মখলিছুর রহমান প্রমুখ।

সাপ্তাহিক দেশ'র স্টাফ করেসপন্ডেন্ট দেলোয়ার হোসাইনের ব্যবস্থাপনায় এবং জিসান আহমদ ও মোমিন আহমদের সার্বিক সহযোগিতায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সাংবাদিক কাজী রমিজ উদ্দিন, ময়নুল ইসলাম, কবি মৃণাল কান্তি দাস, তপন কুমার দাস, এজে লাভলু, রিপন দাস রিপন প্রমুখ।

সাপ্তাহিক দেশ'র সম্পাদক ও প্রকাশক তাইসির মাহমুদের শুভেচ্ছা বার্তা পড়ে শোনান মো. এবাদুর রহমান।

সভায় বক্তারা বলেন, ‘সাপ্তাহিক দেশ বৃটেনের সর্বাধিক প্রচারিত এবং জনপ্রিয় পত্রিকা। বাঙালি কমিউনিটির মুখপত্র হিসেবে পত্রিকাটি প্রকাশের পর থেকে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করে আসছে। সাপ্তাহিক দেশ আমাদের পত্রিকা। এই পত্রিকা আমাদের কথা বলে, শাহবাজপুরে কথা বলে, বড়লেখার কথা বলে, সিলেটের কথা বলে, বাংলাদেশের কথা বলে।’

সভায় পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন শাহবাজপুর দারুর রাসাদ লিডিং মাদ্রাসার পরিচালক মাওলানা আশরাফ হোসাইন মামুন।

শুভেচ্ছা বক্তব্য রাখেন ছাত্রনেতা জাহিদ আহমদ।

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আব্দুল আহাদ, আহমেদ রুহেল, বাপন দে, নজরুল ইসলাম, আলিম উদ্দিন, আলতাফ হোসেন, আইকেবি বাবলু, তাওহিদ সারওয়ার মান্না, রাজেশ দেবনাথ, অম্লান দাস সৌরভ, মুস্তাক তাপাদার কানন, এনামুল হক, এনাম উদ্দিন এনু, আবু তাহের, রাসেল আহমদ, আহমেদ মাসুদ, ইকবাল আহমদ, সাব্বির আহমদ, জয়নাল আহমদ জয়, মাহি আবিদ, কে আই সবুজ, কাওসার হামিদ সুন্নাহ, সাদিক আকমল, সায়ফুর রহমান, আজাদ উদ্দিন মিতু, সায়দুল ইসলাম, নাজমুল কাওছার, মুমিনুর রহমান, সাফী শাহরিয়ার হোসেন, আবু কাশেম জাকারিয়া, আদম রাজু, রিফাত বিন শাওন, এমজেআই মাহিন, আরকে হাসান, আরিফ সাদি, এমএ তুহিন, রুহুল আমিন, ছায়েম আহমদ, আবু সায়েম উজ্জ্বল প্রমুখ।

শেষে অতিথিরা প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটেন। পরে আগতদের মিষ্টিমুখ করানো হয়।

উল্লেখ্য, ‘সত্য প্রকাশে আপোসহীন’ থাকার অঙ্গীকার নিয়ে যাত্রা শুরু হয়েছিলো ২০১৪ সালের ১০ই জানুয়ারি। সেই থেকে সত্যের প্রতি অবিচল থেকে কেটেছে বিগত ৭টি বছর। পাঠকের চাহিদার প্রতি লক্ষ্য রেখে সংবাদ বাছাই, অকর্ষণীয় শীরোনাম নির্ণয়, দৃষ্টিনন্দন মেকআপ, সর্বোপরি খবরের পেছনের খবরে গুরুত্ব দেয়ার নিয়মিত চর্চায় সাপ্তাহিক দেশ দাঁড়িয়েছে আলাদা পরিচয়ে। কমিউনিটির মানুষের মনে স্থান করে নিয়েছে পত্রিকাটি।

আপনার মন্তব্য

আলোচিত