শাবি প্রতিনিধি

১৪ এপ্রিল, ২০২১ ২২:২৪

আব্দুল মতিন খসরুর মৃত্যুতে শাবি উপাচার্যের শোক

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য, সাবেক আইনমন্ত্রী ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নবনির্বাচিত সভাপতি আব্দুল মতিন খসরুর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

বুধবার (১৪ এপ্রিল) সন্ধ্যায় গণমাধ্যমে প্রেরিত এক বার্তায় এ শোক জানান উপাচার্য।

শোক বার্তায় উপাচার্য় বলেন, অ্যাডভোকেট আব্দুল মতিন খসরুর মৃত্যুতে কুমিল্লার বুড়িচং-ব্রাম্মনপাড়াবাসী হারালো তাদের প্রিয় অভিভাবককে। দেশ হারালো একজন প্রতিথযশা রাজনীতিবিদ ও সূর্য সন্তানকে। আইনমন্ত্রী থাকাকালীন শাসনতন্ত্র থেকে ইনডেমনিটি অধ্যাদেশ বাতিল করে বঙ্গবন্ধুর খুনীদের বিচারের পথ সুগম করেছিলেন তিনি। আমরা তার আত্মার শান্তি ও তার শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাই।

উল্লেখ্য, করোনায় আক্রন্ত হয়ে আজ বুধবার বিকেলে সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। কুমিল্লা-৫ আসনে পাঁচবারের সংসদ সদস্য ছিলেন তিনি।

১৯৯৬ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসলে তিনি আইনমন্ত্রীর দায়িত্ব পান। মতিন খসরু ১৯৫০ সালে কুমিল্লায় জন্মগ্রহণ করেন। তিনি ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে সক্রিয়ভাবে অংশগ্রহণ করেন এবং কুমিল্লা জেলার বুড়িচং থানার মুক্তিযোদ্ধা কমান্ডার ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত