সিলেটটুডে ডেস্ক

২৪ এপ্রিল, ২০২১ ০০:৪৫

যুদ্ধবিধ্বস্ত দেশে স্বল্পসময়ে কলকারখানা জাতীয়করণ করেছিলেন বঙ্গবন্ধু: এনাম উল ইসলাম

যুক্তরাজ্য ম্যানচেস্টার আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক, সাবেক ছাত্রনেতা ও স্যার এনাম উল ইসলাম ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান স্যার এনাম উল ইসলাম বলেছেন, একাত্তরে অল্প সময়ের মধ্যে যুদ্ধবিধ্বস্ত দেশটির কলকারখানাগুলো জাতীয়করণ করে শ্রমিকদের কাজের সুযোগ করে দিয়েছেন বঙ্গবন্ধু। কারণ যারা কৃষক শ্রমিক মেহনতি মানুষ, শ্রমজীবী মানুষ, খেঁটে খাওয়া মানুষ তাদের কল্যাণের জন্যই এই স্বাধীনতা। কাজেই আওয়ামী লীগ যখনই সরকারে এসেছে সব সময় সাধারণ মানুষের কল্যাণেই কাজ করেছে। কারণ বাংলাদেশ আওয়ামী লীগের রাজনীতি হলো, এ দেশের মেহনতি মানুষের জন্য।

শুক্রবার ফেঞ্চুগঞ্জ উপজেলা পরিবহন শ্রমিক ঐক্য পরিষদ নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

স্যার এনাম বলেন, পরিবহন শ্রমিকদের নিরাপত্তা ও নিশ্চয়তা প্রদানে জননেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার সব সময় তৎপর। আমাদের দেশের উন্নয়ন ও উৎপাদনের সাথে যারা সরাসরি জড়িত, যারা শ্রম দিচ্ছে তাদের ভাগ্য পরিবর্তন বা তাদের কর্মস্থানে নিরাপত্তা প্রদান এবং তাদের পরিবার বিপদে আপদে যেন সহায়তা পায় এবং শ্রমিকদের ভাগ্য পরিবর্তন করাই আওয়ামী লীগের নীতি আর এটাই আমাদের লক্ষ্য।

মতবিনিময় শেষে ফেঞ্চুগঞ্জ উপজেলা শ্রমিক কল্যাণ ঐক্য পরিষদের উন্নয়নে আড়াই লক্ষ টাকার অনুদান ঘোষণা করেন স্যার এনাম উল ইসলাম।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ফেঞ্চুগঞ্জ উপজেলা পরিবহন শ্রমিক ঐক্য পরিষদের সভাপতি রাসেল আহমদ টিটু, সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন দরছ, সাংগঠনিক সম্পাদক সাইদুজ্জামান সাবলু প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত