সংবাদ বিজ্ঞপ্তি

২৭ এপ্রিল, ২০২১ ২২:৪০

অনুদান দেওয়ায় প্রধানমন্ত্রীকে বাংলাদেশ সম্পাদক ফোরামের ধন্যবাদ

করোনাকালে সারাদেশে সাংবাদিকদের বিশেষ সহায়তা হিসেবে ১০ কোটি টাকা অনুদান দেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছে বাংলাদেশ সম্পাদক ফোরাম।

মঙ্গলবার (২৭ এপ্রিল) এক বিবৃতিতে বাংলাদেশ সম্পাদক ফোরামের উপদেষ্টা পরিষদ ও আহবায়ক কমিটির নেতৃবৃন্দ বলেন, দেশে বিরাজমান ভয়াবহ করোনা মহামারি পরিস্থিতির মধ্যে অন্যান্য প্রতিষ্ঠানের মত গণমাধ্যমও মারাত্মক বিপর্যয়ের মধ্যে পড়েছে। শত প্রতীকূলতার মধ্যে এই করোনা পরিস্থিতিতেও গণমাধ্যম (প্রিন্ট ও ইলেট্রনিক মিডিয়া) তাদের উপর অর্পিত জাতীয় দায়িত্ব পালন করে আসছে। গণমাধ্যমে কর্মরত সাংবাদিকরা সম্মুখসারির যোদ্ধা হিসেবে জীবনের ঝুঁকি নিয়ে ভয়ংকর পরিবেশেও দেশ ও মানুষের স্বার্থে তাদের পেশাগত দায়িত্ব পালন করছে।

তারা বলেন, গত এক বছরেরও বেশি সময় ধরে চলমান করোনা পরিস্থিতিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদূর প্রসারী সিদ্ধান্ত ও পদক্ষেপে মানুষের জীবন ও জীবিকা নিরাপদ, চলমান ও গতিশীল রয়েছে। এই করোনা ও লকডাউনের মধ্যে সম্মুখসারির যোদ্ধা সাংবাদিকসহ বিভিন্ন ব্যবসা ও শিল্প প্রতিষ্ঠানকে প্রণোদনা এবং বিপুল সংখ্যক অসহায় মানুষকে সহায়তা প্রদান করে প্রধানমন্ত্রী ইতিমধ্যেই নজিরবিহীন দৃষ্টান্ত স্থাপন করেছেন, যা দেশে-বিদেশে ব্যাপকভাবে প্রশংসিত হয়েছে। বিশেষ সহায়তা হিসেবে প্রধানমন্ত্রীর এই অনুদান সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালনে আরও সাহস ও অনুপ্রেরণা যোগাবে।

একই সঙ্গে নেতৃবৃন্দ করোনাকালে সংকটে নিপতিত প্রিন্ট ও ইলেট্রনিক মিডিয়াকে বাঁচাতে প্রণোদনাসহ সকল প্রকার সহযোগিতার জন্য প্রধানমন্ত্রীর প্রতি আকুল আবেদন জানান। সাংবাদিকদের জন্য প্রধানমন্ত্রীর অনুদানে মাননীয় তথ্য ও স¤প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ এবং প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম হেলালের আন্তরিক প্রচেষ্টার জন্য তাদের প্রতিও কৃতজ্ঞতা ও আন্তরিক ধন্যবাদ জানান নেতৃবৃন্দ।

বিবৃতিতে স্বাক্ষর করেন
ইকবাল সোবহান চৌধুরী-সম্পাদক, ডেইলি অবজারভার; নাঈমুল ইসলাম খান- সম্পাদক, আমাদের কুমিল্লা; শ্যামল দত্ত-সম্পাদক, ভোরের কাগজ; শাহজাহান সরদার-সম্পাদক, বাংলাদেশ জার্নাল; আজিজুল ইসলাম ভূঁইয়া-সম্পাদক, বাংলাদেশের খবর, কে.এম. বেলায়েত হোসেন-সম্পাদক, ভোরের ডাক ও শরিফ সাহাবুদ্দিন-সম্পাদক, বাংলাদেশ পোস্ট। আহবায়ক রফিকুল ইসলাম রতন- সম্পাদক, দৈনিক স্বদেশ প্রতিদিন; যুগ্ম-আহŸায়ক মাহমুদ আনোয়ার- ভারপ্রাপ্ত সম্পাদক, আলোকিত বাংলাদেশ; নাসিমা খান মন্টি- সম্পাদক, আমাদের নতুন সময়। সদস্যসচিব ফারুক আহমেদ তালুকদার- সম্পাদক, দৈনিক আজকালের খবর। সদস্য: আহসান উল্লাহ-সম্পাদক, দৈনিক জনতা; ড. এনায়েত করিম-সম্পাদক, ডেইলি ইন্ডাস্ট্রি; মো. আহসান হাবীব-সম্পাদক, দৈনিক খোলাকাগজ; দুলাল আহমেদ চৌধুরী-ভারপ্রাপ্ত সম্পাদক, মানবকণ্ঠ;, রিমন মাহফুজ, ভারপ্রাপ্ত সম্পাদক; সংবাদ প্রতিদিন, মীর মনিরুজ্জামান-সম্পাদক, শেয়ারবিজ; মফিজুর রহমান খান বাবু-সম্পাদক, বাংলাদেশের আলো এসএম মাহবুবুর রহমান-ভারপ্রাপ্ত সম্পাদক, প্রতিদিনের সংবাদ; মোহাম্মদ আশরাফ আলী-সম্পাদক, বাংলাদেশ বুলেটিন; বিভাগীয় সদস্য: কাজী নাছির উদ্দিন বাবুল-সম্পাদক, আজকের বার্তা (বরিশাল); জগদীশ চন্দ্র সরকার-সম্পাদক, স্বদেশ সংবাদ (ময়মনসিংহ); সৈয়দ ওমর ফারুক-সম্পাদক, বীর চট্টগ্রাম মঞ্চ (চট্টগ্রাম); আকবারুল হাসান মিল্লাত-সম্পাদক, দৈনিক সোনার দেশ (রাজশাহী); আহমেদ নূর-সম্পাদক, দৈনিক সিলেট মিরর (সিলেট); মকবুল হোসেন মিন্টু-সম্পাদক, দৈনিক রাজপথের দাবি (খুলনা); আব্দুল বারী তোতা-সম্পাদক, প্রথম খবর (রংপুর) ও সুমনা রায়-সম্পাদক, দৈনিক চাঁদনী বাজার (বগুড়া)।

 

আপনার মন্তব্য

আলোচিত