সিলেটটুডে ডেস্ক

২৪ মে, ২০২১ ১৩:০১

শিক্ষা প্রতিষ্ঠান খোলার দাবীতে সিকৃবিতে মানববন্ধন

করোনাভাইরাসের সংক্রমণ রোধে গতবছর মার্চ মাস থেকে বন্ধ রয়েছে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান। দীর্ঘ এ বন্ধে নিজেদের শিক্ষাজীবন নিয়ে উদ্বিগ্ন শিক্ষার্থীরা। তাই অবিলম্বে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান ও সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে সশরীরে শিক্ষা কার্যক্রম পুনরায় চালু, হল ও ক্যাম্পাস খোলার দাবীতে মানববন্ধন করেছেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

সোমবার (২৪ মে) সকাল ১১ টায় সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে অংশ নেয়া শিক্ষার্থীরা সরকারের প্রতি শিক্ষা প্রতিষ্ঠান খোলে দেয়ার অনুরোধ জানিয়ে বলেন, দীর্ঘ ১৪ মাস যাবত বিশ্ববিদ্যালয় বন্ধ থাকায় আমরা আমাদের ভবিষ্যৎ নিয়ে শঙ্কিত। দেশের অন্যান্য সবকিছু খোলা থাকলেও শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করে রাখা হয়েছে। যার ফলে আমরা এই দীর্ঘ বিরতিতে নিজেদের পড়াশুনা থেকে অনেক পিছিয়ে পড়েছি এবং হতাশায় ভুগছি। সরকারের প্রতি অনুরোধ রইলো, তারা যেন স্বাস্থ্যবিধি নিশ্চিত করে অতিদ্রুত দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে স্বাভাবিক শিক্ষা কার্যক্রম চালুর বিষয়ে সিদ্ধান্ত নেন।

মানববন্ধনে উপস্থিত ছিলেন, মাৎস্যবিজ্ঞান অনুষদের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী অসীম কুমার বৈষ্ণব, চতুর্থ বর্ষের শিক্ষার্থী আব্দুল্লাহ আল মিজান, ভেটেরিনারি, বায়োমেডিক্যাল এন্ড এনিম্যাল সায়েন্সেস অনুষদের চতুর্থ বর্ষের শিক্ষার্থী তিলোত্তমা তূর্য, চতুর্থ বর্ষের শিক্ষার্থী নীলোৎপল দে, কৃষি অনুষদের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মেহেদী হাসান পুষ্প, কৃষি প্রকৌশল ও কারিগরি অনুষদের চতুর্থ বর্ষের শিক্ষার্থী তৌফিক চৌধুরী প্রমুখ।

উল্লেখ্য, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় ছাড়াও দেশের অন্যান্য কলেজও বিশ্ববিদ্যালয়ে শিক্ষা প্রতিষ্ঠান খোলার দাবিতে সোমবার মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত