সিলেটটুডে ডেস্ক

০২ জুন, ২০২১ ২০:০২

ইনোভেটর এবার আয়োজন করছে ‘বই-আলোচনা’ উৎসব

দীর্ঘদিন যাবত বই এবং পাঠাভ্যাস নিয়ে কাজ করে যাওয়া সংগঠন ‘ইনোভেটর’ এর উদ্যোগে এবার আয়োজন করা হয়েছে ‘বই-আলোচনা’ উৎসব। এতে আগ্রহীরা অংশ নিতে পারবেন তাদের প্রিয় বই নিয়ে।

বুধবার (২ জুন) এই তথ্য জানান ইনোভেটর এর নির্বাহী সঞ্চালক প্রণবকান্তি দেব।

মোট ৩টি বিভাগে এ প্রতিযোগিতামূলক উৎসব অনুষ্ঠিত হবে। ক বিভাগে ৭ম থেকে ৯ম, খ বিভাগে ১০ম থেকে দ্বাদশ এবং গ বিভাগে স্নাতক এবং স্নাতকোত্তর পর্যায়ের শিক্ষার্থীরা অংশ নিতে পারবেন। প্রতিযোগীদের নিজেদের পছন্দের বইয়ের ওপর ৩০০ থেকে ৫০০ শব্দের আলোচনা লিখে আগামী ৩০ জুনের মধ্যে নির্ধারিত ঠিকানায় পাঠাতে হবে।

নতুন এ আয়োজন সম্পর্কে ইনোভেটর এর নির্বাহী সঞ্চালক প্রণবকান্তি দেব বলেন, তরুণ প্রজন্মকে বই পড়ায় আগ্রহী করে তুলতে নানা ফরমেটে কাজ করছে ‘ইনোভেটর’। ‘বই-আলোচনা’ সেই ধারাবাহিকতায় নতুন সংযোজন। এ প্রক্রিয়ায় বই পড়ুয়ারা পড়ার পাশাপাশি নিজেদের সৃষ্টিশীলতারও বিকাশ ঘটাতে পারবে লেখালেখির মাধ্যমে। করোনার মনস্তাত্ত্বিক সংকট মোকাবেলায় বই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে।

আয়োজকেরা জানিয়েছেন, প্রতি মাসে একটি করে ‘বই-আলোচনা’ অনুষ্ঠিত হবে। বই নির্বাচন করবেন প্রতিযোগীরা। জমাকৃত আলোচনাগুলো বিচার প্রক্রিয়া শেষে বিজয়ী ঘোষণা করা হবে। এ সংক্রান্ত বিস্তারিত তথ্য ইনোভেটর বইপড়া উৎসব এর ফেসবুক পেইজে পাওয়া যাবে।

আপনার মন্তব্য

আলোচিত