সংবাদ বিজ্ঞপ্তি

২২ জুন, ২০২১ ২২:৩২

সিলেট জেলা আনসার-ভিডিপির বৃক্ষরোপণ কর্মসূচি

‘প্রাকৃতিক দুর্যোগ, পরিবেশের ভারসাম্য রক্ষায় সবুজ বনায়ন গড়তে ও জলবায়ু পরিবর্তন মোকাবেলায় বৃক্ষরোপণের কোন বিকল্প নেই। এ লক্ষ্য বাস্তবায়নে আনসার-ভিডিপি সদস্যরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্ম শতবার্ষিকী এবং মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষে বৃক্ষরোপণ অভিযানে অতীতের মতো অগ্রণী ভূমিকা পালন করতে হবে।’

মঙ্গলবার (২২ জুন) নগরীর আখালিয়াস্থ সিলেট জেলা আনসার-ভিডিপি কার্যালয় মাঠে, সিলেট জেলা আনসার-ভিডিপির উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচির চারা বিতরণ অনুষ্ঠানে সিলেট জেলা কমান্ড্যান্ট এনামুল খাঁন প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

অনুষ্ঠানে সার্কেল অ্যাডজুটান্ট এ.এস.এম. এনামুল হক, সিলেট রেঞ্জের চিকিৎসক ডা. মামুন পারভেজ, জেলা-উপজেলা পর্যায়ের কর্মকর্তা/কর্মচারী, প্রশিক্ষক/প্রশিক্ষিকা সহ উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের দায়িত্বপ্রাপ্ত আনসার-ভিডিপির সদস্যবৃন্দের উপস্থিতি জেলা কমান্ড্যান্ট এনামুল খাঁন প্রশিক্ষণ মাঠ প্রাঙ্গণে ফজল, বন ও ঔষধি বৃক্ষের চারা রোপণের মাধ্যমে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন।

অনুষ্ঠানে জেলা কমান্ড্যান্ট আনসার-ভিডিপি সদস্য/সদস্যাদের মধ্যে ৫টি করে গাছের চারা বিতরণ করেন। অনুরূপ ভাবে জেলা ১৩টি উপজেলা আনসার-ভিডিপি কার্যালয়ে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন ও চারা বিতরণ করা হয়।

বিগত দিনে জেলা কমান্ড্যান্ট এনামুল খাঁন জেলা কার্যালয় ও প্রশিক্ষণ কেন্দ্রে ফলজ, বনজ ও ঔষধি বৃক্ষ ও ফুলের শত শত চারা রোপণ করে সুন্দর পরিবেশ তৈরি করেছেন।

 

আপনার মন্তব্য

আলোচিত