সিলেটটুডে ডেস্ক

০৯ আগস্ট, ২০২১ ১৮:২৯

ওঁরাও জনগোষ্ঠির জন্য বাপা’র খাদ্য সহায়তা

বিশ্ব আদিবাসী দিবস উপলক্ষে বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) সিলেট শাখা নগরীর বালুচর এলাকার ওঁরাও জনগোষ্ঠির ১৩টি পরিবারের জন্য খাদ্যসামগ্রী উপহার হিসাবে প্রেরণ করেছে।

সোমবার (৯ আগস্ট) বিকাল পাঁচটায় বাপা সিলেট শাখার সাধারণ সম্পাদক আব্দুল করিম কিম ওঁরাও বসতিতে থাকা করোনাকালীন অর্থনৈতিক সংকটে থাকা ওঁরাও পরিবারদের কাছে এই খাদ্য সহায়তা হস্তান্তর করেন।

খাদ্য হস্তান্তরকালে তিনি বলেন, আদিবাসী এই ক্ষুদ্র নৃগোষ্ঠি প্রভাবশালী ভূমিখেকোদের কারণে আজ সর্বস্বান্ত। সমাজের মূল জনগোষ্ঠী তাদের ব্যাপারে উদাসীন। আজ বিশ্ব আদিবাসী দিবসে সমাজের বিবেকবান মানুষদের পক্ষ থেকে বাপা এই সামান্য খাদ্য সহায়তা নিয়ে এসেছে সহমর্মিতা প্রদর্শনের জন্য।

খাদ্য সহায়তা গ্রহণকালে ওঁড়াওদের পক্ষ থেকে শিপা ওঁরাও বলেন, এই দুঃসময়ে আমাদের কথা মনে করায় বাপা’র প্রতি কৃতজ্ঞতা। বাপাসহ সিলেটের নাগরিক সমাজের অনেকেই আমাদের ভূমির লড়াইয়ে পাশে থেকেছেন। আমরা চাই, আমাদের ভূমির অধিকার প্রতিষ্ঠায় আপনাদের আরও বেশী সহযোগীতা।

খাদ্যসামগ্রীর মধ্যে চাল, ডাল, তেল, চিনি ও আলু প্রদান করা হয়। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অ্যাভভোকেট সুদীপ্ত অর্জুন, কিবরিয়া চৌধুরী সুমন, মিলন ওঁরাও প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত