সিলেটটুডে ডেস্ক

১০ ডিসেম্বর, ২০২১ ১৮:২০

বারাকা পাওয়ারের আইসিএমএবি পদক লাভ

বেসরকারী বিদ্যৃৎ উৎপাদন কেন্দ্র বারাকা পাওয়ার লিমিটেড আইসিএমএবি কর্তৃক প্রদত্ব বেষ্ট কর্পোরেট এওয়ার্ড এর জন্য মনোনীত হয়েছে। সম্প্রতি ইনিষ্টিটিউট অব কষ্ট এন্ড ম্যানেজমেন্ট একাউন্টস অব বাংলাদেশ (আইসি এমএবি) এ এওয়ার্ড প্রাপ্তির বিষয় নিশ্চিত করেছে।

দেশের বিভিন্ন সেক্টর থেকে জাতীয় অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতি স্বরূপ এ এওয়ার্ড ২০০৭ সাল থেকে চালু করা হয়। বারাকা পাওয়ার লিঃ সুনিপুন ও প্রতিযোগিতামূলকভাবে কোম্পানী পরিচালনা করে জাতীয় অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখার জন্য ২০২০ সালের জন্য এ এওয়ার্ডের জন্য মনোনীত হয়েছে।

প্রতিবছর একটি শক্তিশালী জুরি বোর্ড দেশীয় কোম্পানীগুলোর বার্ষিক রিপোর্ট পুঙ্খানুপুঙ্ককভাবে যাচাই বাচাই করে এ এওয়ার্ডের জন্য বিভিন্ন প্রতিষ্ঠানকে নির্বাচিত করে থাকে। এ বছর জুরি বোর্ডে ছিলেন, বাংলাদেশ ব্যাংক এর সাবেক গভর্ণর আতিয়ার রহমান, বুয়েটের ভাইস চ্যান্সেলর প্রফেসর ডা: সত্য প্রসাদ মজুমদার এবং মিউচিয়াল  ট্রাস্ট ব্যাংক এর সাবেক ব্যবস্থাপনা পরিচালক আনিছ এ খান।

আগামী ৩০ ডিসেম্বর  ঢাকার হোটেল লা-মেরিডিয়ানে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে এ এওয়ার্ড বিজয়ীদের হাতে তুলে দেয়া হবে।

এওয়ার্ড প্রাপ্তির পেক্ষিতে বারাকা পাওয়ার লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক ফাহিম আহমদ চৌধুরী এক প্রতিক্রিয়ায় বলেন, এটা অত্যন্ত গৌরবের বিষয় যে, সিলেটের ফেঞ্চুগঞ্জে অবস্থিত বারাকা পাওয়ার লিঃ দীর্ঘ ১২ বছর থেকে জাতীয় গ্রীডে নিরবিচ্ছিন্ন ভাবে বিদ্যুৎ সরবরাহ করে জাতীয় অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে। তাই তার যে কোন স্বীকৃতি অবশ্যই আনন্দের এবং যা আমাদেরকে ভবিষ্যতে আরো অবদান রাখতে প্রেরণা যোগাবে। আমাদের এ যাত্রায় আমরা সিলেট তথা দেশবাসী এবং বিশেষ করে প্রবাসী বিনিয়োগকারীদের যে সাহায্য ও সহয়োগিতা পেয়েছি তা আমাদের সাহস যোগিয়েছে।

বারাকা গ্রুপের চেয়ারম্যান ফয়সল আহমদ চৌধুরী বলেন, সম্পূর্ণ স্বচ্ছতা ও জবাবদিহীতা নিশ্চিত করে বারাকা গ্রুপ সিলেট, চট্টগ্রাম, ঢাকা সহ দেশের বিভিন্ন অঞ্চলে ২০০৭ সাল থেকে বিভিন্ন প্রতিষ্ঠান গড়ে তুলে জাতীয় অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে। দীর্ঘ এ যাত্রা যদিও কুসুমাস্তীর্ণ ছিলনা তবুও অভিষ্ট লক্ষে পৌঁছার জন্য আমাদের প্রাণান্তকর চেষ্টা ছিল। বারাকা গ্রুপ সব সময় জাতীয় স্বার্থ রক্ষায় সচেতনভাবে কাজ করে যাচ্ছে। দেশের স্বার্থ যাতে ক্ষুন্ন না হয় হয় এমন যে কোন কর্মকান্ডের ব্যাপারে আমাদের সজাগ দৃষ্টি রয়েছে। আমরা চাই আগামীতে আরো বেশী করে দেশের অর্থনীতির চাকাকে সক্রিয় রাখতে ভূমিকা পালন করতে। আমাদের এ যাত্রায় আমরা সকলের  সহযোগিতা চাই।

আপনার মন্তব্য

আলোচিত