সিলেটটুডে ডেস্ক

১৩ ডিসেম্বর, ২০২১ ১৯:৩৪

সিলেটে করোনা মোকাবেলায় ব্র্যাকের কর্মশালা

টেকসই উন্নয়ন অভীষ্ট অর্জনে বাংলাদেশ সরকার যেমন কাজ করছে ঠিক তেমনি সরকারের পাশাপাশি বেসরকারি উন্নয়ন সংস্থাগুলোও নিরলসভাবে কাজ করে যাচ্ছে। কোভিড-১৯ মহামারী প্রাক্কালে বাংলাদেশের করোনাভাইরাস পরিস্থিতি মোকাবেলায় সরকারের সহযোগী শক্তি হিসাবে এনজিও সমূহ অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে এবং এনজিও সমূহ এই ধরণের কার্যক্রম পরিচালনার সময় অনেক চ্যালেঞ্জের সম্মুখীন হয়েছে এবং তা সমাধানের জন্য নিরন্তরভাবে কাজ করে  যাচ্ছেন।

সোমবার (১৩ ডিসেম্বর)  সিলেট নগরীর ধোপাদিঘিপাড়স্থ একটি অভিজাত হোটেলে ব্র্যাক সিলেটের আয়োজনে ও এনজিও ফেডারেশনের সহযোগিতায় কোভিড-১৯ মোকাবেলায় এনজিওদের ভূমিকা শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে রোটারিয়ান বেলাল আহমেদ, সভাপতি এফএনবি এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এএইচএম মাহফুজুর রহমান।
শুরুতে কোভিড-১৯ মোকাবেলায় এনজিওদের ভূমিকার তথ্যবহুল প্রতিবেদন উপস্থাপন  ব্র্যাক সিলেট জেলার সমন্বয়ক অনিক আহমেদ অপু।

প্রধান অতিথি এএইচএম মাহফুজুর রহমান তার বক্তব্যে বলেন, এসডিজির লক্ষ্য অর্জনের ক্ষেত্রে সরকারের পাশাপাশি সিলেটে এনজিওসমূহ কাজ করে  যাচ্ছে। আমরা এইভাবে একসাথে কাজ করতে পারলে অবশ্যই ২০৪১ সালের মধ্যে বঙ্গবন্ধুর  সোনার বাংলাদেশ হিসেবে গড়ে তুলতে পারবো।

বিশেষ অতিথি সিলেটের  সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মণ্ডল বলেন, কোভিড-১৯ মোকাবেলায় স্বাস্থ্যসেবায় সিলেটে এনজিওগুলো যে ভূমিকা রেখেছে তা অত্যন্ত প্রশংসনীয়। ভবিষ্যতে যেকোন দূর্যোগ মোকাবেলায় জিও-এনজিও একসাথে কাজ করার জন্য আহবান জানান।

অনুষ্ঠানের সভাপতি রোটারিয়ান বেলাল আহমেদ বলেন এনজিওরা সব সময় সরকারের সহযোগি হিসেবে কাজ করে তাই তাদের প্রতি জেলা প্রশাসনের সুদৃষ্টি কামনা করেন।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক মিজানুর রহমান, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ বায়জিদ খান, সমাজ সেবা অধিদপ্তরের সহকারি পরিচালক নিজাম উদ্দিন,  মহিলা বিষয়ক অধিদপ্তরের শিশু সুরক্ষা কর্মকর্তা প্রিয়াংকা দাস রায়।

এনজিও প্রতিনিধিদের মধ্যে কথা বলেন এডাবের বিভাগীয় সমন্বয়ক বাবুল আক্তার, আইডিয়ার সহকারি পরিচালক নাজিম আহম্মদ, জেসিসের নির্বাহী পরিচালক এটিএম বদরুল ইসলাম, জিজেডির আঞ্চলিক ব্যবস্থাপক আব্দুল বাতেন, ব্র্যাক আরবান ডেভেলপমেন্ট প্রোগ্রামের আঞ্চলিক সমন্বয়ক তুহিন আলম প্রমূখ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য ও উপন্থাপন করেন ব্র্যাক সিলেটের পার্টনারশিপ স্ট্রেনদেনিং ইউনিটের ডিভিশনাল ম্যানেজার রিপন চন্দ্র মন্ডল।

আপনার মন্তব্য

আলোচিত