সংবাদ বিজ্ঞপ্তি

২৩ ডিসেম্বর, ২০২১ ১৫:৩৯

মুহিবুর রহমান একাডেমিতে পিঠা উৎসব

সিলেটের বেসরকারি শিক্ষা-প্রতিষ্ঠান মুহিবুর রহমান একাডেমিতে বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) পিঠা উৎসব অনুষ্ঠিত হয়েছে।

পিঠা উৎসবে উদ্বোধক ও প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক শফিউল আলম চৌধুরী নাদেল।

মুহিবুর রহমান ফাউন্ডেশনের চেয়ারম্যান, সিলেট কমার্স কলেজ, সিলেট বিজ্ঞান ও প্রযুক্তি কলেজ, মুহিবুর রহমান একাডেমি, ইডেন গার্ডেন স্কুল এন্ড কলেজ-এর স্বপ্নদ্রষ্টা, বৃহত্তর সিলেট অঞ্চলে আধুনিক শিক্ষাবিস্তারের অগ্রদূত প্রফেসর মোহাম্মদ মুহিবুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট জেলা যুবলীগের সভাপতি শামীম আহমদ ভিপি, একাডেমির রেক্টর সালমা খানম চৌধুরী, পায়রার সমাজকল্যাণ সংস্থার সাধারণ সম্পাদক আবদুর রহমান দুদু, ইডেন গার্ডেন স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো. ফরিদ আহমদ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন একাডেমির অধ্যক্ষ মোহাম্মদ শামছ উদ্দিন।

উপস্থিত ছিলেন, একাডেমি উপাধ্যক্ষ মো. ইমদাদ উদ্দিনসহ শিক্ষকমন্ডলী।

উদ্বোধনী অনুষ্ঠানে শফিউল আলম চৌধুরী বলেন, শীতের পিঠা আমাদের ঐতিহ্য। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষে এবং বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে এই ঐতিহ্য চর্চা ও শিক্ষার্থীদের শিকড়ের সন্ধানদানে মুহিবুর রহমান একাডেমির উদ্যোগ প্রসংশনীয়।

বিশেষ অতিথির বক্তব্যে শামীম আহমদ ভিপি বলেন, মুহিবুর রহমান একাডেমি এমন একটি প্রতিষ্ঠান যেখানে শিক্ষার্থীরা শুধু গ্রন্থগত বিদ্যাই অর্জন করছে না; বরং তারা সর্বক্ষেত্রে যোগ্য নাগরিক হিসেবে বেড়ে উঠছে।

উদ্বোধনী অনুষ্ঠানের পরেই শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। একাডেমি শিক্ষার্থীদের অংশগ্রহণে সারাদিন চলে সাংস্কৃতিক অনুষ্ঠান চলতে থাকে।

প্রসঙ্গত, কোভিড-১৯ এর কারণে গত বছর কোনো উৎসব অনুষ্ঠিত হয়নি।

আপনার মন্তব্য

আলোচিত