সংবাদ বিজ্ঞপ্তি:

১৫ ফেব্রুয়ারি , ২০২২ ২২:১৯

কুমারশাইল স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসার মাটি ভরাটের কাজের উদ্বোধন

বড়লেখা উপজেলার উত্তর শাহবাজপুর ইউনিয়নের কুমারশাইলে অস্থায়ী টিনসেট ঘরে পাঠদান কার্যক্রম শুরু হয় ‘কুমারশাইল স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসার। টিনসেট ঘরের ৬টি শ্রেণি কক্ষ ও একটি অফিস কক্ষ নিয়ে শুরু হওয়া এই মাদ্রাসায় চলিত শিক্ষাবর্ষে নব্বই জন ছাত্র-ছাত্রী ভর্তি হয়েছে।

স্থানীয় ইউনিয়ন চেয়ারম্যান ও মেম্বারের উপস্থিতিতে গত মাসে আনুষ্ঠানিকভাবে বই বিতরণ করা হয়।

এদিকে গত শনিবার মাদ্রাসার নিজস্ব ভুমিতে মাটি ভরাট কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে।

কুমারশাইলের মরহুম হাজী তাহির আলী ও সমজিদ আলীর রেখে যাওয়া ভু-সম্পত্তি থেকে উত্তরাধী কারীগনের দানকৃত ৫০ শতক ভুমিতে (মাদ্রাসার নিজস্ব ভুমিতে) স্থায়ী একাডেমিক ভবন নির্মাণের লক্ষে মাটি ভরাটের কাজ শুরু করা হয়েছে। মাদ্রাসা কমিটির সংশ্লিষ্টরা বলেছেন এতে চার লক্ষাধিক টাকার প্রয়োজন পড়বে। দ্রুত একাডেমিক ভবন নির্মাণের জন্য তারা এলাকার দানশীল ব্যক্তিবর্গকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন।

মাটি ভরাট কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধনকালে উপস্থিত ছিলেন উত্তর শাহবাজপুর ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের সদস্য রফিক উদ্দিন আহমদ, ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি হাজী মুদরিছ আলী, মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি ও ভুমিদাতা মো. ইছহাক আলী, ভুমিদাতা ও উত্তর শাহবাজপুর ইউপি নিকাহ্ রেজিষ্ট্রার কাজী রমিজ উদ্দিন, সুজাউল ফাজিল মাদ্রাসার শিক্ষক মাওলানা বদরুল ইসলাম, ইবতেদায়ী প্রধান শিক্ষক মাওলানা ইমদাদুর রহমান, মাওলানা আব্দুন নুর, সমাজসেবক আব্দুল মুহিম, মাওলানা সাদিকুর রহমান, স্পেন প্রবাসী আব্দুল মুহিত, মুতাহির আলী, আবুল কালাম, আব্দুল কাইয়ুম, আহসান আলী, মোশাররফ আলী প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত