শাবিপ্রবি প্রতিনিধি

০৭ মার্চ, ২০২২ ১৪:৩০

রূপকের চিকিৎসার্থে আয়োজিত কিনের চ্যারিটি ফেস্ট সম্পন্ন

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) সাবেক শিক্ষার্থী মজিবুর রহমান রূপক কিডনি জটিলতায় আক্রান্ত। রূপকের চিকিৎসার অনুদান সংগ্রহের জন্য বিশ্ববিদ্যালয়ের অন্যতম স্বেচ্ছাসেবী সংগঠন কিনের উদ্যোগে আয়োজিত কিন চ্যারিটি ফেস্ট ’২২ এর কর্মসূচি সম্পন্ন হয়েছে।

সোমবার (৭মার্চ) সকালে সংগঠনের সেক্রেটারি অফ ওয়েব  সালমান আসাদ্দু বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, কিন চ্যারিটি ফেস্ট ’২২ গত ২৭ ফেব্রুয়ারি শুরু হয়ে শনিবার (৬ মার্চ) শেষ হয়।

তিনি বলেন, কিনের অন্যান্য কর্মসূচির ন্যায় 'কিন চ্যারিটি ফেস্ট ’২২ এর কার্যক্রম পোস্টারিংয়ের মাধ্যমে শুরু হয়। পরবর্তীতে গত ২৭ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের অর্জুনতলায় কিনের টেন্ট স্থাপন করা হয় ।  যেখানে চ্যারিটি মাস্ক, পোস্টার, রিস্ট ব্যান্ড ও মুভি টিকিট বিক্রয় করার পাশাপাশি অনুদান সংগ্রহ করা হয়। এবং শাবিপ্রবির অর্জুনতলায় স্থাপিত কিন চ্যারিটি টেন্টটির কার্যক্রম গতকাল রোববার পর্যন্ত চলমান থাকে।

কর্মসূচিটির প্রধান অংশ হিসেবে তিন দিনব্যাপী চ্যারিটি মুভি ফেস্ট, শাবিপ্রবির সেন্ট্রাল অডিটোরিয়ামে আয়োজিত হয়। মুভি ফেস্টে বাংলা চলচ্চিত্রের পাশাপাশি আন্তর্জাতিক অঙ্গনে সাড়া ফেলা চলচ্চিত্র প্রদর্শিত হয়। গত শুক্রবার কিন কর্তৃক আয়োজিত মুভি ফেস্টের উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি হিসেবে পলিটিকাল স্টাডিজের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. জায়েদা শারমিন, ইংরেজি বিভাগের অধ্যাপক ড. হিমাদ্রি শেখর রায় উপস্থিত ছিলেন।

তিনি আরও বলেন, কিনের শিক্ষা বিষয়ক সম্পাদক আদিবা মালিহা ও সামাজিক সচেতনতা ও প্রচার সম্পাদক ইসরাত জাহান রিফার সঞ্চালনায় এবং জাতীয় সংগীত পরিবেশনার মাধ্যমে প্রতিটি চলচ্চিত্র পরিচালিত হয়। এই মুভি ফেস্টটি যথাসময়ে সেন্ট্রাল অডিটোরিয়ামে KIN এর একটি টেকনিক্যাল টিমের দ্বারা সম্পন্ন হয় ।

প্রসঙ্গত, মজিবুর রহমান রূপক শাবির লোকপ্রশাসন বিভাগের ২০১১-১২ সেশনের একজন মেধাবী শিক্ষার্থী।  দীর্ঘদিন কিডনি জটিলতায় ভুগেন এবং বর্তমানে ক্রনিক কিডনি রোগে আক্রান্ত হয়ে তার দুটি কিডনি বিকল হয়ে গিয়েছে। তার চিকিৎসার সহায়তা প্রদানের লক্ষ্যেই কিনের এই আটদিনের কর্মসূচি পালন করা হয়েছে।  এছাড়া সংগঠনের পক্ষ থেকে রূপকের চিকিৎসা সহায়তার জন্য সমাজের ভিত্তশালী মানুষদের কাছে সহযোগিতার আহ্বান জানানো হয়েছে ।

রূপককে আর্থিক সহায়তা পাঠানো যাবে নিম্নোক্ত নগদ, বিকাশ, রকেট এবং ডিবিবিএল নাম্বারে:
বিকাশ(পারসোনাল) : 01788373545
রকেট(পারসোনাল) : 017883735456
নগদ(পারসোনাল): 01729344878
ডিবিবিএল (A/C) :
Shoaibur Rahman Faiyaz
A/C: 105 157 0016547
DBBL Branch:
105-MOTIJHEEL FOREIGN EXCHANGE BRANCH
এছাড়া যেকোনো প্রয়োজনে যোগাযোগ করুন:
প্রভাত : 01788373545
KIN (অফিসিয়াল) :  01975467878
Website: kinsust.org

আত্মার কাছে দায়বদ্ধতায় হাতে রাখি হাত এই মূলমন্ত্রকে উপজীব্য করে ২০০৩ সালের ৩০শে জানুয়ারি শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের একদল তরুণ তরুণীর হাত ধরে যাত্রা শুরু হয় অন্যতম স্বেচ্ছাসেবী সংগঠন KIN এর। গুটি গুটি পায়ে KIN ২০ বছরে পদার্পণ করেছে। শিক্ষা, রক্তদান কর্মসূচি, সামাজিক সচেতনতা, চ্যারিটি এন্ড এইড ও শীতবস্ত্র বিতরণ এই পাঁচটি মূল শাখা নিয়েই কাজ করে চলেছে KIN (কিন)।

আপনার মন্তব্য

আলোচিত