সুনামগঞ্জ প্রতিনিধি

১৪ এপ্রিল, ২০২২ ০১:২৯

সুনামগঞ্জে মোকামের ইফতার মাহফিল ও অফিস উদ্বোধন

দেশীয় স্টার্টআপ প্রতিষ্ঠান শপআপের মোকামের আয়োজনে সুনামগঞ্জের অফিস উদ্বোধন ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার শহরের মেডিকেল রোড এলাকায় মোকামের সুনামগঞ্জ কার্যালয়ে অনুষ্ঠিত হয় এ ইফতার মাহফিল। এর আগে সুনামগঞ্জের অফিসের ফিতা কেটে উদ্বোধন করেন সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত।  

এ সময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটির সুনামগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক অ্যাড. পীর মতিউর রহমান, সুনামগঞ্জ জেলা শ্রমিক লীগের সভাপতি সেলিম আহমেদ, সুনামগঞ্জ জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি বিমান কান্তি রায়, সুনামগঞ্জ সদর মডেল থানার ওসি তদন্ত মনিরুজ্জামান খান প্রমুখ।

মোকাম লিমিটেডের টেরিটরি ফুলফিলমেন্ট ম্যানেজার সৈয়দ মোহাইমিনুর রহমান, টেরিটরি সেলস ম্যানেজার সাফওয়াত মাহদী রাহাত, ফুল ফিলমেন্ট সুপারভাইজার সুদীপ কান্তি দাশ, ওয়ারহাউস সুপারভাইজার হাবিবুর রহমান তানভীর, ক্যাশ অফিসার নূরে আলম চৌধুরী, আরডিও দীপঙ্কর সিনহা, এমপিএস জুয়েল মজুমদার, এমপিএস (ননএসআরও) রোমান মিয়া, সোর্সিং এসোসিয়েট শুভ দাশ, আরএমপি কামরুল ইসলাম উপস্থিত ছিলেন।

মোকাম লিমিটেড এর কাজ সম্পর্কে টেরিটরি সেলস ম্যানেজার সাফওয়াত মাহদী রাহাত বলেন, বাংলাদেশে খুচরা বাজারের প্রায় ৯৮ শতাংশ কেনা-বেচা হয়ে থাকে দেশজুড়ে পাড়ায় পাড়ায় ছড়িয়ে ছিটিয়ে থাকা ৪৫ লাখেরও বেশি মুদি দোকানের মাধ্যমে। একাধিক সাপ্লাইয়ার, ডিস্ট্রিবিউটর এবং পাইকারদের কাছ থেকে পণ্য সংগ্রহের সময়ে এই দোকানগুলো প্রতিনিয়ত অনেক সমস্যার সম্মুখীন হয়। এইসব সমস্যার সমাধানে খুচরা বিক্রেতাদের জন্য সকল প্রকার পণ্য নিয়ে ডিসেম্বর ২০১৯-এ যাত্রা শুরু করে বিটুবি ই-কমার্স প্লাটফর্ম মোকাম।

মোকামে অর্ডারের পরদিনই পাড়ার মুদি দোকানের দোরগোড়ায় পৌঁছে যায় পণ্যের সমাহার। এটি সম্ভব করতে মোকাম দেশের বৃহত্তম উৎপাদনকারী এবং পরিবেশকদের সাথে চুক্তিতে গিয়ে নিশ্চিত করে ঠিক দামে সব পণ্য। ফলে, দোকানীরা একই অ্যাপের মাধ্যমে অর্থ পরিশোধ না করেই বাকিতে পণ্য ক্রয় করতে পারে। বর্তমানে সুনামগঞ্জসহ দেশের ৬০টির বেশি জেলায় নিরবচ্ছিন্ন পণ্য সরবরাহ করছে মোকাম। যেকোনো প্রাকৃতিক দূর্যোগ কিংবা লকডাউনেও মোকাম নিশ্চিত করে দোকানীর দোরগোড়ায় কাঙ্ক্ষিত পণ্যের নিশ্চয়তা।

এসময় অতিথিরা দেশের অর্থনৈতিক অগ্রযাত্রাতে মোকামের গুরুত্বপূর্ণ অবদান রেখে চলার প্রশংসা করেন ও আগামীর দিনগুলোতে মোকামের সাফল্য কামনা করেন। মোকামের কারণে স্থানীয় পর্যায়ে যে কর্মসংস্থানের সৃষ্টি হচ্ছে তার ফলে এলাকার সামগ্রিক উন্নতি হওয়ায় মোকামের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন তারা।

আপনার মন্তব্য

আলোচিত