সিলেটটুডে ডেস্ক:

০৮ জুলাই, ২০২২ ২২:৫৭

বড়লেখা-জুড়ীবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন উপজেলা চেয়ারম্যান সোয়েব আহমদ

মুসলমানদের প্রধান ধর্মীয় উৎসব ঈদুল আযহা উপলক্ষে বড়লেখা-জুড়ীসহ দেশে-বিদেশে অবস্থানরত সবাইকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন বড়লেখা উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও বড়লেখা উপজেলা পরিষদ চেয়ারম্যান সোয়েব আহমদ।

ঈদ শুভেচ্ছা বার্তায় তিনি বলেন, মুসলমানদের অন্যতম বড় ধর্মীয় উৎসব ঈদুল আজহা। যথাযথ ধর্মীয় মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে ধর্মপ্রাণ মুসলমানরা ঈদুল আজহা উদযাপন করবেন। মহান আল্লাহর সন্তুষ্টি লাভের আশায় ঈদুল আজহার জামাত শেষে ধর্মপ্রাণ মুসলমানরা সামর্থ্য অনুযায়ী পশু কোরবানি করবেন। পবিত্র এ হজ্বের মৌসুমে পশু কোরবানির মাধ্যমে মানুষের মনের কু-প্রবৃত্তিকে কোরবান করা হয়। ঈদুল আযহা ত্যাগ ও কোরবানির বৈশিষ্ট্যে মণ্ডিত। এর সাথে জড়িত রয়েছে হযরত ইব্রাহিম (আ.) ও ইসমাঈল (আ.) এর মহান ত্যাগের নিদর্শন। এই ত্যাগের মূলে ছিল আল্লাহর প্রতি ভালবাসা এবং তার সন্তুষ্টি অর্জন। আমরা ইসলামের নির্দেশিত পথে কোরবানি করে সেই ত্যাগের আদর্শ যেন অনুসরণ করি। আমাদের জীবনে এই আদর্শের প্রতিফলন ঘটানোই হবে সার্থকভাবে ঈদ উদযাপন।

তিনি আরও বলেন, আকস্মিক বন্যায় সিলেট অঞ্চল তথা বড়লেখা-জুড়ী প্লাবিত হওয়ার কারণে আমরা এক সংকটময় সময় পার করছি। কিন্তু প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশে বন্যার্ত মানুষদের জন্য সরকারিভাবে ত্রাণ সহায়তার পাশাপাশি আওয়ামী লীগের নেতৃবৃন্দ নিরলসভাবে কাজ করে যাচ্ছেন এবং ত্রাণ সামগ্রী বিতরণসহ সহযোগিতা অব্যাহত রেখেছেন। মহান আল্লাহতালার রহমতে বন্যার্ত মানুষ ঈদুল আজহা উদযাপন করবে এই প্রত্যাশা করি।

আসুন, আমরা সবাই পবিত্র ঈদুল আজহার মর্মবাণী অন্তরে ধারণ করে নিজ নিজ অবস্থান থেকে জনকল্যাণমুখী কাজে অংশ নিয়ে বৈষম্যহীন, সুখী, সমৃদ্ধ ও শান্তিপূর্ণ সমাজ ও দেশ গড়ে তুলি। ঈদ ধনী-গরিব নির্বিশেষে সকলের জীবনে আনন্দের বার্তা বয়ে আনুক এই কামনা করি।

তিনি, স্ব্যস্থ্যবিধি মেনে সকলকে পবিত্র ঈদুল আযহা পালনের আহবানও জানান।

আপনার মন্তব্য

আলোচিত