সংবাদ বিজ্ঞপ্তি

১৬ আগস্ট, ২০২২ ২১:৩৩

১ নং ফুলসাইন্দ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শোক দিবস পালন

সিলেটের গোলাপগঞ্জের ১নং ফুলসাইন্দ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বাংলাদেশের স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎবার্ষিকী ও জাতীয় শোকদিবস পালন করা হয়েছে।

এ উপলক্ষে সোমবার বিদ্যালয়ে আলোচনা সভা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেন, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি সমর বিজয় সী শেখর এডভোকেট। সহ সহসভাপতি রুবেল আহমদের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য দেন, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের কর্মকর্তা বিপ্লব শ্যাম চৌধুরী, প্রধান শিক্ষক মোছা. খাদিজা খাতুন, ম্যানেজিং কমিটির সদস্য বাশির আহমদ, শিক্ষক মোছা. ফাতেহা বেগম, তানিয়া সুলতানা, বর্ণালী রায়, মোছা. ফাতেমা বেগম প্রমুখ।

তৃতীয়, চতুর্থ ও পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের অংশগ্রহণে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি তিন গ্রুপে বিজয়ী ৯ জনকে পুরস্কার হিসেবে শিক্ষা উপকরণ বিতরণ এবং অংশগ্রহণকারী সব শিক্ষার্থীকে শান্তনা পুরস্কার প্রদান করেন।  

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি সমর বিজয় সী শেখর এডভোকেট বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বের কারণেই আজ আমরা স্বাধীন বাংলাদেশ পেয়েছি। দেশ স্বাধীন করার পর বঙ্গবন্ধু সোনার বাংলা গড়ার কাজ শুরু করেছিলেন। কিন্তু কুলাঙ্গাররা ১৯৭৫ সালের আজকের দিনে তাকে সপরিবারে হত্যা করে বাংলাদেশের ইতিহাসে কলঙ্কজনক অধ্যায় রচনা করেছে। বাঙালি জাতি বঙ্গবন্ধুকে চিরদিন শ্রদ্ধার সঙ্গে স্মরণ করবে।’

আপনার মন্তব্য

আলোচিত