নিউজ ডেস্ক

২১ ডিসেম্বর, ২০১৫ ২৩:৩০

সিলেটীদের নিয়ে গাফফার চৌধুরী কটূক্তিতে জালালাবাদ প্রবাসী কল্যাণ পরিষদের নিন্দা

ব্রিটেনে অবস্থানরত প্রবাসী সিলেটীদের নিয়ে কলামিস্ট আব্দুল গফফার চৌধুরীর কুরুচিপূর্ণ কটূক্তির তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন জালালাবাদ প্রবাসী কল্যাণ পরিষদের কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

সোমবার নেতৃবৃন্দ এক বিবৃতিতে বলেন, ‘সম্প্রতি নিউ ইয়র্কে একটি অনুষ্ঠানে ইসলাম ও হজ্ব নিয়ে কটূক্তিমূলক মন্তব্য করে ব্যাপক সমালোচনায় পড়েছিলেন আব্দুল গাফফার চৌধুরী ।

তিনি গত ১২ ডিসেম্বর বিট্রেনে আয়োজিত এক অনুষ্ঠানে বলেছেন, সিলেটি কমিউনিটি লাঙ্গল টু লন্ডন সংস্কৃতির ধারক বাহক। এই অশিক্ষিত অর্ধশিক্ষিতরা ব্রিটেনে অনেক কিছু করেছে।’

তার এমন কুরুচিপূর্ণ মন্তব্য সিলেটবাসী ও প্রবাসী বাংলাদেশীর হৃদয়ে আঘাত করেছে। তিনি ভুলে গেছেন, বিট্রেনে অবস্থান করা সিলেটের প্রবাসীরা দেশের অর্থনীতির চালিকা শক্তি। আমাদের অহংকার।

তিনি এমন মন্তব্য প্রত্যাহার করে বিট্রেনে অবস্থান করা প্রবাসী সিলেটী ও দেশবাসীর কাছে ক্ষমা চাইতে হবে। অন্যথায় সিলেটবাসীকে সাথে নিয়ে তার বিরুদ্ধে আন্দোলন গড়ে তুলা হবে। একই সাথে আব্দুল গফফার চৌধুরীকে সিলেটে বয়কট ঘোষণা করা হবে। সিলেটের সাথে তার কোনো সম্পর্ক থাকতে পারেনা।

এ ঘটনায় শীঘ্রই জালালাবাদ প্রবাসী কল্যাণ পরিষদের পক্ষ থেকে কর্মসূচি ঘোষণা করা হবে বলেও জানান নেতৃবৃন্দ।

বিবৃতিদাতারা হলেন, জালালাবাদ প্রবাসী কল্যাণ পরিষদের কেন্দ্রীয় সভাপতি অ্যাডভোকেট মো. আব্দুর রহমান চৌধুরী, সহ-সভাপতি নছির মিয়া, আব্দুর রহিম, দেওয়ান আবিদুর রাজা চৌধুরী, মঈন উদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মহি উদ্দিন, সহ-যুগ্ম সাধারণ সম্পাদক মো. বেলাল উদ্দিনসহ সংগঠনের সকল নেতৃবৃন্দ এ মন্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

আপনার মন্তব্য

আলোচিত