শ্রীমঙ্গল প্রতিনিধি

১৯ অক্টোবর, ২০২২ ১৪:৪৫

শ্রীমঙ্গলে আলোয়-আলো প্রকল্পের কর্মশালা

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে বেসরকারি উন্নয়ন সংস্থা এমসিডা’র আয়োজনে আলোয়-আলো প্রকল্পের পরামর্শমূলক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৮ অক্টোবর)  গ্র্যান্ড সুলতান টি রিসোর্ট এন্ড গলফের পানশালায় চা বাগান ব্যবস্থাপকদের অংশগ্রহণে এ কর্মশালা হয়।

এমসিডারপ্রধান নির্বাহী তহিরুল ইসলাম মিলন এর সঞ্চালনায় ও ক্লোনেল টি কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক অধ্যক্ষ মনসুরুল হক এর সঞ্চালনায় আলোয় আলো প্রকল্পের ব্যবস্থাপক, প্রকল্পের সার্বিক কার্যক্রম উপস্থাপন করেন এমসিডার প্রকল্প সমন্বয়কারী মো: রেজাউল করিম।

কর্মশালায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন  বাংলাদেশ চা বাগান শ্রমিক ভবিষ্যৎ তহবিল এর উপ সচিব (কন্ট্রোলার) শেখ কামরুল হাসান।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন এডুকো বাংলাদেশের প্রোগ্রাম ডিরেক্টর ফারজানা খান, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর উপ মহা পরিদর্শক মোহাম্মদ মাহবুবুল হাসান, ভাড়াউড়া চা বাগানের মহা ব্যবস্থাপক জি এম শিবলী প্রমুখ।

এসময় ৩০টি চা বাগানের ব্যবস্থাপকবৃন্দ, চা বাগান কিশোর কিশোরী ক্লাবের সদস্য, আলোয় আলো প্রকল্পের বাস্তবায়নকারী সংস্থা এমসিডা, বিটিএস, আইডিয়া ও প্রচেষ্টা এর প্রকল্প সমন্বয়কারীবৃন্দ, এডুকো বাংলাদেশ এর কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য যে আলোয় আলো প্রকল্প চাইল্ড ফান্ড কোরিয়ার অর্থায়নে এডুকো বাংলাদেশের সহযোগিতায় শ্রীমঙ্গল ও কমলগঞ্জ উপজেলার  ৩০ টি চা বাগান ও ২ টি হাওর অঞ্চলে কাজ করছে। এই প্রকল্পটি বিভিন্ন চা বাগান ও হাওর এলাকার পিছিয়ে পড়া শিশু, কিশোর কিশোরী, যুবক ও নারীদের নিয়ে শিশুর প্রারম্ভিক বিকাশ, প্রাক-প্রাথমিক শিক্ষা ও তাদের জীবনমান উন্নয়ন সাধনে কাজ করে যাচ্ছে।

আপনার মন্তব্য

আলোচিত