সংবাদ বিজ্ঞপ্তি

০৮ মে, ২০২৩ ১৩:২২

খেলাধুলা মনস্তাত্ত্বিক সুস্থতা গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে: মোহাম্মদ জহিরুল হক

মেট্রোপলিটন ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক বলেছেন, আমাদের জীবনে খেলাধুলার গুরুত্ব অপরিসীম। খেলাধুলা ব্যক্তির শারীরিক, মানসিক ও মনস্তাত্ত্বিক সুস্থতা গঠনে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। এটি চরিত্র গঠনে, নেতৃত্বের দক্ষতা বিকাশে এবং শৃঙ্খলা ও দলবদ্ধতার অনুভূতি তৈরি করতেও সহায়তা করে। অধিকন্তু, খেলাধুলা আমাদের গুরুত্বপূর্ণ জীবন দক্ষতা যেমন অধ্যবসায় ও নানা সমস্যা সমাধান করতে সাহায্য করে। আমরা চাপের মধ্য দিয়ে কাজ করতে শিখি এবং চ্যালেঞ্জগুলি কাটিয়ে উঠি, যা শেষ পর্যন্ত আমাদের লক্ষ্য অর্জনে সহায়তা করে।

গতকাল রোববার (৭ মে) বিশ্ববিদ্যালয়ের স্পোর্টস ক্লাব আয়োজিত ‘এলিট মটরস মেট্রোপলিটন ইউনিভার্সিটি ফুটসাল টুর্নামেন্ট, সিজন-২, ২০২৩’ এর ফাইনাল খেলার বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপর্যুক্ত কথাগুলো বলেন।

মূল পড়াশোনার সাথে সহকার্যক্রমের গুরুত্ব আরোপ করে তিনি আরও বলেন, আমাদের মেট্রোপলিটন ইউনিভার্সিটির শিক্ষার্থীরা খুবই পরিশ্রমী। একইসাথে ক্লাস, পরীক্ষা ও খেলাধুলা চালিয়ে যাচ্ছে। তা অত্যন্ত গৌরবের বিষয়। খেলাধুলাকে মেট্রোপলিটন ইউনিভার্সিটি প্রতিনিয়তই পৃষ্ঠপোষকতা করে আসছে যা আগামীতেও অব্যাহত থাকবে। এব্যাপারে আমরা সুনির্দিষ্ট পরিকল্পনা গ্রহণ করছি। আমরা আমাদের শিক্ষার্থীদের দলগত খেলা, স্বতন্ত্র খেলাধুলা এবং ফিটনেস প্রোগ্রামসহ বিভিন্ন ক্রীড়া কার্যক্রমে জড়িত হওয়ার সুযোগ প্রদান করতে প্রতিশ্রুতিবদ্ধ।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মেট্রোপলিটন ইউনিভার্সিটি স্পোর্টস ক্লাবের অ্যাডভাইজর ও রেজিস্ট্রার তারেক ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান, রেজিস্ট্রার, শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

এর আগে ৪ মে ২০২৩ সকাল দশটায় এই টুর্নামেন্টের শুভ উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক। টুর্নামেন্টে ১৬টি টিম অংশগ্রহণ করে। ফাইনাল খেলায় ৩-০ গোলে সিএসই মুরগোলিসকে হারিয়ে সিএসই ফেরোশিয়াস জয়লাভ করে।

আপনার মন্তব্য

আলোচিত