সিলেটটুডে ডেস্ক

২৭ মে, ২০২৩ ০৩:২৭

সিলেটে খেলাফত মজলিসের তরবিয়তি মজলিস অনুষ্ঠিত

খেলাফত মজলিসের যুগ্ম মহাসচিব অধ্যাপক এবিএম সিরাজুল মামুন বলেছেন, "আল্লাহ আমাদেরকে, সকল নবী-রাসুলকে তাঁর খলিফা হিসেবে পৃথিবীতে প্রেরণ করেছেন। খেলাফত ও ইবাদত অঙ্গাঙ্গী ভাবে জড়িত। খেলাফত প্রতিষ্ঠা ছাড়া ইবাদতের পরিপূর্ণ বাস্তবায়ন সম্ভব নয়। তাই খলিফা তথা আল্লাহর প্রতিনিধি হিসাবে মুমিনদের অপরিহার্য দায়িত্ব হচ্ছে খেলাফত রাষ্ট্র ব্যবস্থা প্রতিষ্ঠার মেহনত ও সংগ্রাম অব্যাহত রাখা। ইসলাম বিরোধী সকল মতবাদ ও তাগুতি শক্তির মোকাবেলায় তীব্র প্রতিরোধ আন্দোলন গড়ে তোলা। আর এটাই হচ্ছে জিহাদ ফি সাবিলিল্লাহ। এর নামই হলো ইসলামী আন্দোলন। খেলাফত মজলিস সে কাজই করে যাচ্ছে। সুতরাং ইবাদতের অংশ হিসেবে আল্লাহর জমিনে তাঁর দ্বীন প্রতিষ্ঠার সংগ্রামে ঈমান ও আমলে সালেহার সমন্বয়ে একজন যোগ্য দায়িত্বশীল ও কর্মী হিসেবে নিজেদেরকে গড়ে তুলতে হবে।"

শুক্রবার (২৬ মে) খেলাফত মজলিস সিলেট মহানগরী শাখা আয়োজিত তরবিয়তি মজলিসে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন।

সিলেট মহানগর শাখার সভাপতি হাফিজ মাওলানা তাজুল ইসলাম হাসানের সভাপতিত্বে ও নগর সাধারণ সম্পাদক হাফিজ জাবেদুল ইসলাম চৌধুরীর পরিচালনায় নগরীর পূর্ব জিন্দাবাজারস্থ হোটেল গোল্ডেন সিটির কনফারেন্স হলে অনুষ্ঠিত তরবিয়তি মজলিসে বিশেষ অতিথির আলোচনা পেশ করেন খেলাফত মজলিসের যুগ্ম-মহাসচিব ডা. এ.এতাওসিফ, কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য অধ্যাপক মুহাম্মদ বজলুর রহমান, কেন্দ্রীয় নির্বাহী সদস্য ও সিলেট জোনের সহকারী ইনচার্জ অধ্যক্ষ আব্দুল হান্নান।
মহাগ্রন্থ আল-কোরানের দারস পেশ করেন বিশিষ্ট আলেমেদ্বীন মাওলানা নজরুল ইসলাম।

তরবিয়তি মজলিসে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন ও উপস্থিত ছিলেন মহানগর শাখার সহ-সভাপতি মাওলানা শাহ আশিকুর রহমান, মাওলানা কারী সিরাজুল ইসলাম, মাওলানা রওনক আহমদ, ইঞ্জিনিয়ার আনোয়ারুল ইসলাম, আব্দুল হান্নান তাপাদার, ডা. মুহাম্মদ ফয়জুল হক, সহ-সাধারণ সম্পাদক আহমদ সাইফুর রহমান, মাওলানা জুনায়েদ আহমদ, মাসুদ আহমদ, সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ আব্দুস শহীদ, প্রশিক্ষণ সম্পাদক হাফেজ মাওলানা মনজুরে মাওলা প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত