সিলেটটুডে ডেস্ক

১৮ জুলাই, ২০২৩ ২২:১২

ফেঞ্চুগঞ্জে নুরুল ইসলাম বাবুলের মৃত্যুবার্ষিকী পালন

ফেঞ্চুগঞ্জ প্রেসক্লাবের সভাপতি রিয়াজ উদ্দীন ইসকা বলেছেন, গণমানুষের সুবিধা, অসুবিধা, বঞ্চনা ও অধিকারের বিষয় তুলে ধরতে তিনি দৈনিক যুগান্তর পত্রিকা প্রতিষ্ঠা করেন বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম বাবুল। সত্যের সন্ধানে নির্ভীক স্লোগান নিয়ে প্রতিষ্ঠালগ্ন থেকে এ পর্যন্ত স্বাধীন সাংবাদিকতার চর্চা করে এসেছে পত্রিকাটি। গণমাধ্যমে আরও বলিষ্ঠ ভূমিকা রাখার মানসে তিনি চালু করেন যমুনা টেলিভিশন। তার অনুপ্রেরণায় ও দায়িত্বশীল সাংবাদিকতার কারণে অল্পদিনেই দেশের শীর্ষ টেলিভিশন চ্যানেল হিসেবে জায়গা করে নেয় যমুনা টেলিভিশন। নুরুল ইসলাম ছিলেন একজন নির্ভীক ও দায়িত্বশীল অভিভাবক।

যমুনা গ্রুপের প্রয়াত চেয়ারম্যান, যুগান্তর ও যমুনা টেলিভিশনের স্বপ্নদ্রষ্টা বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম বাবুলের আত্মার মাগফিরাত কামনায় সিলেটের ফেঞ্চুগঞ্জে স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দৈনিক যুগান্তরের ফেঞ্চুগঞ্জ প্রতিনিধি রুমেল আহসানের উদ্যোগে সোমবার (১৭ জুলাই) বাদ আসর ফেঞ্চুগঞ্জ প্রেস ক্লাব কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

প্রেস ক্লাবের সহ সভাপতি মামুনুর রশীদের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন- প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক তাজুল ইসলাম বাবুল, উপজেলা যুবলীগের আহবায়ক মাসার আহমদ শাহ, উপজেলা পূজা উদযাপন পরিষদের সহ সভাপতি মনি লাল ভৌমিক, যুগ্ম সম্পাদক বলরাম দেবনাথ, বিশিষ্ট ব্যবসায়ী সম্ভু সাহা, ফেঞ্চুগঞ্জ সদর ইউনিয়ন যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি নুরু আহমদ, সাধারণ সম্পাদক জুনেদ আহমদ মাল্লুম, উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সাধারণ সম্পাদক জুবেল আহমদ সেলিম, ব্যবসায়ী শাওন আহমদ, নোমানুর রশীদ, সাইফুল ইসলাম।

দোয়া পরিচালনা করেন কে এম মিনহাজ উদ্দিন। দোয়া মাহফিলে বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলামের আত্মার মাগফিরাত কামনার পাশাপাশি তাঁর রেখে যাওয়া স্ত্রী-সন্তানের সুস্থতা কামনা করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত