সিলেটটুডে ডেস্ক

৩০ জুলাই, ২০২৩ ০২:২৮

দেশ থিয়েটার ও দেশ যুব সংগঠনের যুগপূর্তি পথনাট্য উৎসব ও গুণীজন সংবর্ধনা

সিলেট মহানগর মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার ও নাট্যব্যক্তিত্ব ভবতোষ রায় বর্মণ রানা বলেছেন, বর্তমান সরকার বাংলাদেশের সংস্কৃতিকে বিশ্ব পরিমণ্ডলে প্রতিষ্ঠিত করতে পদক্ষেপ গ্রহণ করেছেন। পাশাপাশি নতুন প্রজন্মের চিন্তাধারার সঙ্গে তাল মিলিয়ে বাংলাদেশের সংস্কৃতির বিকাশে জোরালো উদ্যোগ নিয়েছেন। যাতে নতুন প্রজন্ম তাদের সংস্কৃতির স্বাতন্ত্র্য ভুলে না যায়। সরকার সংস্কৃতি চর্চার পৃষ্ঠপোষকতাকে সবচেয়ে বেশি অগ্রাধিকার দিয়েছে। সারা দেশেই সংস্কৃতি চর্চায় সাংস্কৃতিক সংগঠনগুলোর পৃষ্ঠপোষকতা অব্যাহত রয়েছে।

তিনি বলেন, দক্ষ মানবসম্পদ ও দেশপ্রেমিক হিসেবে নাট্য সংগঠনগুলোর পাশাপাশি সাংস্কৃতিক চর্চার কোনো বিকল্প নেই। তাই দেশের সকল স্তরে এই ধরণের কার্যক্রম নিয়মিত পরিচালনার জন্য সকল নাট্য সংগঠনের প্রতি আহ্বান জানান।

তিনি দেশ থিয়েটার সিলেটের এক যুগপূর্তিতে এই সংগঠনের ভূয়সী প্রশংসা করেন। “দেশ থিয়েটার সিলেটের সাংস্কৃতিক অঙ্গনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

শুক্রবার (২৯ জুলাই) দিনব্যাপী দেশ থিয়েটার ও দেশ যুব সংগঠনের যুগপূর্তি পথনাট্য, সাংস্কৃতিক অনুষ্ঠান ও গুণীজন সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

দেশ থিয়েটার সিলেটের প্রতিষ্ঠাতা সভাপতি ও সিলেটের নাট্য অভিনেতা মো. কামালের সভাপতিত্বে ও হামিদা খাতুনের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য দেন সিলেট জেলা প্রেসক্লাবের সাবেক সভাপতি আল আজাদ, সম্মিলিত নাট্য পরিষদ সিলেটের প্রধান পরিচালক অরিন্দম দত্ত চন্দন, ৪নং ওয়ার্ডের নবনির্বাচিত কাউন্সিলর শেখ তোফায়েল আহমদ সেপুল, সিলেট বিভাগ যুব উন্নয়ন ফোরামের সভাপতি আফিকুর রহমান আফিক, ইনসাফ সোসাইটির সভাপতি ও জাতীয় পুরস্কারপ্রাপ্ত উদ্যোক্তা মো. নজরুল ইসলাম, দৈনিক আজকের সিলেটের সম্পাদক এম. সাইফুর রহমান তালুকদার, ইন্ডিয়া টুডে গ্রুপের সিলেট জোনের স্ট্রিংগার রাতুল চৌধুরী, দৈনিক ঢাকার ডাকের সিলেট ব্যুরো প্রধান এমদাদুর রহমান চৌধুরী জিয়া, সংগীত শিল্পী বাউল বিরহী কালা মিয়া, হিউম্যান রাইটস ওয়াচ ট্রাষ্ট বাংলাদেশের কেন্দ্রীয় চেয়ারম্যান মোহাম্মদ দেলোয়ার হোসেন খান, অ্যাডভোকেট ওবায়দুর রহমান, সিলেট ভিউজিয়্যাল মিডিয়ার সহ-সাধারণ সম্পাদক এখলাছ আহমদ তন্ময়সহ বিভিন্ন সাংস্কৃতিক, সামাজিক ও নাট্যকর্মীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে রায় বর্মণ রানা, কবি শেখ সামসুল ইসলাম, বাউল বিরহী কালা মিয়া, মো. নজরুল ইসলাম, গীতিকার মাসুদ হাসান, মোহাম্মদ দেলোয়ার হোসেন খান অ্যাডভোকেট ওবায়দুর রহমান, মো. জাকির হোসেনকে দেশ থিয়েটার ও দেশ যুব সংগঠনের পক্ষ থেকে গুণীজন সম্মাননা পদক প্রদান করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত