শ্রীমঙ্গল প্রতিনিধি

১০ সেপ্টেম্বর, ২০২৩ ১৯:৪০

শ্রীমঙ্গলে চা শ্রমিক নেতৃবৃন্দের সাথে পুলিশ সুপারের মতবিনিময়

মৌলভীবাজার শ্রীমঙ্গলে শৃঙ্খলা, নিরাপত্তা, প্রগতি এই শ্লোগানকে সামনে নিয়ে আসন্ন দুর্গাপূজা উপলক্ষে মৌলভীবাজার জেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে চা শ্রমিক ও নেতৃবৃন্দের সহিত সদ্য যোগদানকৃত পুলিশ সুপারের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।  

রোববার (১০ সেপ্টেম্বর) দুপুরে জেলা পরিষদ অডিটোরিয়ামে শ্রীমঙ্গল থানা পুলিশের আয়োজনে অফিসার ইনচার্জ জাহাঙ্গীর হোসেন সরদার এর সভাপতিত্বে ও ওসি তদন্ত আমিনুল ইসলাম এর সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার জেলা পুলিশ সুপার মো.মনজুর রহমান (পিপিএম-বার)।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ভানু লাল রায়।

এ সময় আরও উপস্থিত ছিলেন কমলগঞ্জ থানার অফিসার ইনচার্জ সঞ্জয় মোহন চক্রবর্তী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অর্ধেন্দু কুমার দেব বেভুল, শ্রীমঙ্গল প্রেসক্লাব সভাপতি বিশ্বজ্যোতি চৌধুরী, রাজঘাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিজয় বুনার্জী, কালীঘাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রাণেশ গোয়ালা, সাবকে কালীঘাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পরাগ বাড়ই, সাবেক উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রেম সাগর হাজরা, সাবেক সাতগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিলন শীল।

এ ছাড়াও শ্রীমঙ্গল ও কমলগঞ্জ উপজেলার ৪০ টি চা বাগান থেকে আগত চা শ্রমিক ও চা শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন চা শ্রমিক ইউনিয়ন এর সহসভাপতি পঙ্কজ কন্দ,ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নৃপেন পাল, কোষাধ্যক্ষ পরেশ কালিন্দী, সাংগঠনিক সম্পাদক ও বালিশিরা ভ্যালি সভাপতি বিজয় হাজরা,ফুলছড়া চা বাগানের পঞ্চায়েত কমিটির সভাপতি জগবন্ধু রায়,সন্তোষী রায় প্রমুখ।

এ সময় সহস্রাধিক চা শ্রমিক পুরুষ-মহিলা উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা বলেন,চা বাগানগুলোতে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে আসন্ন দুর্গা পূজা উৎসবে দেশীয় বৈধ মদের দোকানগুলো বন্ধ রাখতে অনুরোধ করেন। বহিরাগত মাদক সেবনকারীদের বিরুদ্ধে অভিযান পরিচালনা ও চা শ্রমিকদের লালিত গরু চুরি রোধ করতে গরু চোরদের চিহ্নিত করে তাদের ধরতে প্রস্তাবনা উপস্থাপনা করেন। এছাড়া চা বাগান শ্রমিকদের পুলিশে চাকরি প্রদান করতে পুলিশ সুপারের সহযোগিতা কামনা করেন চা শ্রমিক নেতৃবৃন্দ।

এ সময় মৌলভীবাজার জেলা পুলিশ সুপার মো.মনজুর রহমান তার বক্তব্যে বলেন,চা বাগান শ্রমিক নেতৃবৃন্দের বক্তব্য থেকে বুঝা গেছে তাদের এ উপলব্ধি হয়েছে ব্রিটিশরা চা বাগানে মদের প্রচলন করে তারা সপ্তাহে যা আয় করেন প্রায় সব টাকা মদ সেবনে চলে যায়। তিনি তাদের এ উপলব্ধির জন্য ধন্যবাদ জানান।

তিনি বলেন,আপনাদের ছেলে-মেয়েরা বিভিন্ন পাবলিক ইউনিভার্সিটিতে পড়ালেখা করছে ও সরকারি চাকরি পাচ্ছে। এটা আপনাদের অগ্রযাত্রার সহায়ক। আপনাদের সহযোগিতা নিয়ে আমরা জেলা পুলিশ মাদক সহ সব ধরনের আইনশৃঙ্খলা বিরোধী কাজ বন্ধ করতে দৃঢ় প্রতিজ্ঞ রয়েছি বলে তিনি জানান।

আপনার মন্তব্য

আলোচিত