সিলেটটুডে ডেস্ক

০৮ ফেব্রুয়ারি , ২০২৪ ২৩:১৯

সিলেটে ‘সুমনকুমার দাশ সংবর্ধনা পরিষদ’ গঠন

বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার-২০২৩ এ ভূষিত হওয়ায় বৃহত্তর সিলেটের কৃতী সন্তান ও ফোকলোরবিদ সুমনকুমার দাশকে সংবর্ধনার উদ্যোগ নেওয়া হয়েছে।

এ উপলক্ষে বৃহস্পতিবার সন্ধ্যায় সিলেট নগরের জিন্দাবাজারের কাজী নজরুল একাডেমিতে এক সভা অনুষ্ঠিত হয়। সভায় মুক্তিযুদ্ধ গবেষক ও জ্যৈষ্ঠ সাংবাদিক আল আজাদের সভাপতিত্বে সর্বসম্মতিক্রমে 'সুমনকুমার দাশ সংবর্ধনা পরিষদ' গঠন করা হয়।

বীর মুক্তিযোদ্ধা কবি তুষার করকে আহবায়ক, আল আজাদকে যুগ্ম আহবায়ক ও নাট্য ব্যক্তিত্ব মু. আনোয়ার হোসেন রনিকে সদস্য সচিব করে ১৫১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

এছাড়া সভায় উপস্থিতিদের মতামতের ভিত্তিতে কয়েকটি উপকমিটি করার প্রস্তাব দেওয়া হয়।

সভায় উপস্থিত ছিলেন সম্মিলিত সাংস্কৃতিক জোট সিলেটের সভাপতি শামসুল আলম সেলিম, সম্মিলিত নাট্য পরিষদ সিলেটের সভাপতি রজত কান্তি গুপ্ত, নাট্যব্যক্তিত্ব শামসুল বাছিত শেরো, সম্মিলিত নাট্য পরিষদ সিলেটের সাধারণ সম্পাদক মুস্তাক আহমেদ, তথ্যচিত্র নির্মাতা নিরঞ্জন দে, কবি পুলিন রায়, কবি মোস্তাক আহমেদ দীন, সিলেট চেম্বারের সাবেক পরিচালক মুকির হোসেন চৌধুরী, কবি সুমন বণিক, সাংবাদিক মুক্তাদীর আহমদ মুক্তা, কবি ও শিক্ষক প্রণব কান্তি দেব, বাংলাদেশ বেতার সিলেট কেন্দ্রের সহকারী পরিচালক প্রদীপ চন্দ্র দাস, পরিবেশকর্মী কাসমীর রেজা, ইমজা সিলেটের সাবেক সাধারণ সম্পাদক গোলজার আহমেদ, কলামিস্ট আশফাক রহমান, লেখক পার্থ তালুকদার, শিক্ষক সঞ্জয় কুমার নাথ, নাট্য সংগঠক হুমায়ুন কবির জুয়েল, কণ্ঠ শিল্পী ইকবাল সাঁই, আবৃত্তিশিল্পী সুমন্ত গুপ্ত, সংস্কৃতি কর্মী আশরাফুল ইসলাম অনি, সাংবাদিক মৃণাল কান্তি দাস ও ইয়াহ্ইয়া মারুফ।

আপনার মন্তব্য

আলোচিত