সংবাদ বিজ্ঞপ্তি

০৭ মার্চ, ২০২৪ ০০:৩৭

ঠাকুর অনুকূলচন্দ্রের সিলেট বিভাগীয় জন্ম-মহোৎসব শুরু আজ

শ্রীশ্রী ঠাকুর অনুকূলচন্দ্রের শুভ ১৩৬তম সিলেট বিভাগীয় জন্ম-মহোৎসব এবং ৩৬তম শ্রীহট্ট সৎসঙ্গ বিহার প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজন করা হয়েছে। এই জন্ম-মহোৎসব সিলেট নগরের পল্লবী আবাসিক এলাকা, পনিটুলাস্থ লামারবাড়ির মাঠে অনুষ্ঠিত হবে।

অনুষ্ঠানসূচির মধ্যে রয়েছে ৭ মার্চ বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা ১ মিনিটে সান্ধ্যকালীন সমবেত বিনতী প্রার্থনা, নামজপ ও অমিয় গ্রন্থাদি পাঠ, সন্ধ্যা ৬টা ৩১ মিনিটে উৎসবের মঙ্গলঘট স্থাপন ও মাতৃ সম্মেলন, রাত ৮টা ৩১ মিনিটে উৎসবের কর্মী সম্মেলন।

৮ মার্চ শুক্রবার ভোর ৪টা ৩১ মিনিটে নহবৎ, ভোর ৫টা ১ মিনিটে ঊষাকীর্ত্তন, ভোর ৫টা ৫৯ মিনিটে সমবেত বিনতী প্রার্থনা, নামজপ ও অমিয় গ্রন্থাদি পাঠ, সকাল ৭টা ১ মিনিটে স্থানীয় শিল্পীদের পরিবেশনায় শ্রীশ্রী ঠাকুরের ভাবাদর্শে ভক্তিমূলক সংগীতানুষ্ঠান, সকাল ৮টা ৩১ মিনিটে শ্রীশ্রী ঠাকুরের প্রতিকৃতিসহ নগর পরিক্রমা, সকাল ১০টা ৩১ মিনিটে মাতৃ সম্মেলন; আলোচ্য বিষয়: ‘আদর্শ পরিবার ও সমাজ গঠনে মায়েদের ভূমিকা’, সকাল ১১টা ৩১ মিনিটে বিনামূল্যে এ্যালোপ্যাথিক ও হোমিওপ্যাথিক চিকিৎসা প্রদান, দুপুর ১২টা ৩১ মিনিটে হবিগঞ্জ, মৌলভীবাজার, সুনামগঞ্জ এবং সিলেট জেলার ও ভারতীয় শিল্পীদের পরিবেশনায় শ্রীশ্রী ঠাকুরের ভাবাদর্শে সঙ্গীতানুষ্ঠান, দুপুর ১টা ১ মিনিটে ‘ভাণ্ডারা’-মহাপ্রসাদ বিতরণ করা হবে, বিকেল ৩টা ৩১ মিনিটে ধর্মসভা অনুষ্ঠিত হবে; আলোচ্য বিষয়: ‘মানবকল্যাণে শ্রীশ্রী ঠাকুরের অমিয় বাণী ও দিব্য জীবনাদর্শ’, সন্ধ্যা ৬টা ১ মিনিটে সান্ধ্যকালীন সমবেত বিনতী প্রার্থনা, নামজপ ও অমিয় গ্রন্থাদি পাঠ, সন্ধ্যা ৭টা ১ মিনিটে পুরুষোত্তম ধ্বনির মাধ্যমে উৎসবের সমাপ্তি ঘোষণা করা হবে। অনুষ্ঠানে সারা দিনব্যাপী দীক্ষাদানের ব্যবস্থা করা হয়েছে।

সিলেট বিভাগীয় জন্ম-মহোৎসবে সর্বস্তরের শিষ্য-ভক্ত ও অনুরাগীদের উপস্থিত থাকার জন্য শুভ ১৩৬তম সিলেট বিভাগীয় জন্ম-মহোৎসব উদযাপন পরিষদের সভাপতি ও শ্রীহট্ট সৎসঙ্গ বিহার, করেরপাড়া, সিলেটের ইনচার্জ অধ্যাপক শ্রী আশুতোষ দাস (এস পি আর) এবং সাধারণ সম্পাদক নিখিলেশ দাস বিশেষভাবে অনুরোধ জানিয়েছেন।

আপনার মন্তব্য

আলোচিত