সংবাদ বিজ্ঞপ্তি

২২ ফেব্রুয়ারি , ২০১৬ ২১:৩৩

একুশে ফেব্রুয়ারির চেতনায় নতুন প্রজন্মকে উজ্জীবিত হতে হবে : কাউন্সিলর নজরুল

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে কালীঘাট শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেছে বিভিন্ন সংগঠন।

সোমবার (২২ ফেব্রুয়ারি) অমর একুশের সকালে কালীঘাট শহীদ মিনার জাতীয় দিবস উদযাপন পরিষদের পক্ষ থেকে শহীদ বেদীতে শ্রদ্ধা নিবেদন করা হয়।

পরিষদের সভাপতি ১৪নং ওয়ার্ড কাউন্সিলর ও তরুণ সমাজসেবী, শিক্ষানুরাগী নজরুল ইসলাম মুনিমের নেতৃত্বে প্রথমেই শ্রদ্ধা জানান সকল নেতৃবৃন্দ।

১৪নং ওয়ার্ড বাসীর পক্ষ থেকে শহীদ বেদীতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন কাউন্সিলর নজরুল ইসলাম মুনিম।

এসময় অনুষ্ঠিত ভাষা দিবসের আলোচনা সভায় নজরুল ইসলাম মুনিম বলেন, বায়ান্নর একুশে ফেব্রুয়ারি বুকের তাজা রক্ত দিয়ে যে সব বীর শহীদান মাতৃভাষার মর্যাদা রক্ষা করেছেন সেই সব বীর শহীদরা আজীবন বাঙ্গালীর হৃদয়ে অমর হয়ে থাকবেন। মাতৃভাষার জন্য প্রাণ উৎসর্গকারী মহান শহীদদের পথ অনুসরণ করে আমাদের নতুন প্রজন্ম দেশ ও জাতিকে নিজেদের সেরা অর্জনটুকু উপহার দেবে আজকের এই মুহূর্তে এটাই হোক অনুপ্রেরণা।

তিনি সকল শহীদদের স্মৃতির প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে বলেন, বাঙালি বীরের জাতি, এই জাতিকে কেউ দাবিয়ে রাখতে পারবেনা- ইনশাআল্লাহ।

এরপর শহীদ বেদীতে একে এক শ্রদ্ধা নিবেদন করেন সিলেট ব্যবসায়ী সমিতি, যানবাহন নিয়ন্ত্রণ সমন্বয়ক পরিষদ, চাউল বাজার ব্যবসায়ী সমিতি, কালীঘাট ইলিয়াস ম্যানশন ব্যবসায়ী সমিতি, হকার নতুন মার্কেট ব্যবসায়ী সমিতি, চাউল বাজার শ্রমিক কল্যাণ সমিতি, কালীঘাট শ্রমিক কল্যাণ সংস্থা, কালীঘাট পিয়াজ পট্টি শ্রমিক কল্যাণ পরিষদ, ১৪নং ওয়ার্ড কমিউনিটি ভলেনটিয়ার, সিলেট মহানগর ব্যবসায়ী লীগের আহ্বায়ক আলহাজ্ব ফুরুক মিয়া, ডাক বাংলা রোড ব্যবসায়ী সমিতি সহ অন্যান্য রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন পুষ্পস্তবক অর্পণ করেন। পরে সংক্ষিপ্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন পরিষদের সভাপতি ১৪নং ওয়ার্ড কাউন্সিলর নজরুল ইসলাম মুনিম ও অনুষ্ঠান পরিচালনা করেন তরুণ সমাজকর্মী কালাম আহমদ। আলোচনা সভায় অংশ নেন সমাজসেবী ও সংগঠক এম.এ মতিন, জিউর রহমান দিপন, মামুন খান জনি, কবির আহমদ, আলহাজ্ব ফুরুক মিয়া, খলিল মিয়া, মাছুম আহমদ, লিটন আহমদ, রুবেল আহমদ, বাসিত আহমদ, ফুয়াদ আহমদ, মালেক মিয়া, আমিনুর রশিদ, সুফিয়ান মিয়া, আব্দুর শুকুর, মনোজ্ঞ কুমার দাস, ড. কদির বেগ প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত