সিলেটটুডে ডেস্ক

২০ এপ্রিল, ২০১৬ ১৭:৫৬

বকেয়া বেতনের দাবিতে সিলেটে নকলনবিশদের কলমবিরতি, সড়ক অবরোধ

বকেয়া বেতন ও চাকুরী স্থায়ীকরণ এর দাবিতে বাংলাদেশ একস্ট্রা মোহবার (নকলনবীশ) এসোসিয়েশন সিলেট জেলা শাখার উদ্যোগে কলমবিরতি ও রাস্তা অবরোধ কর্মসূচী পালন করে। বুধবার নগরীর রেজিস্ট্রি মাঠ সংলগ্ন সাব রেজিস্ট্রি অফিসে এ কলমবিরতি ও রাস্তা অবরোধ কর্মসূচী অনুষ্ঠিত হয়।

এসোসিয়েশন-এর সভাপতি আবু ইব্রাহিমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন এসোসিয়েশন এর কেন্দ্রীয় সহ সভাপতি মতছির আলী মোল্লা। বেলাল আহমদ মুরাদের পরিচালনায় অনুষ্ঠিত সভায় আন্দোলনে একাত্মতা পোষন করে বক্তব্য রাখেন দলিল লেখক সমিতির বিভাগীয় সেক্রেটারী মইনুল ইসলাম খান সায়েম। এছাড়াও অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নকলনবিশ উজ্জল দেবনাথ, নুরুজ্জামান জাহেদ, মোতাহার হোসেন, আব্দুল মালিক, সিরাজুল ইসলাম, বাবর মিয়া, সাবুদ্দিন, সমিতির সদস্য রাশেদুজ্জামান রাশেদ প্রমুখ।

সভায় বক্তারা বলেন, বাংলাদেশ ভুমি রেজিস্ট্রেশন বিভাগের নকলনবীশগণ দীর্ঘ দিন থেকে অক্লান্ত পরিশ্রম ও যত্নের সাথে তাদের দায়িত্ব পালন করে আসছে। বাংলাদেশ সরকারের হাজার হাজার কোটি টাকার রাজস্ব আয়ের ক্ষেত্রে গুরুত্বপূর্র্ন ভুমিকা রয়েছে তাদের। কিন্তু অনেক দিন ধরে তারা চরম অবহেলা ও বঞ্চনার শিকার হয়ে আসছেন। দ্রব্যমূল্যের উর্দ্ধগতির ফলে নিম্ন মুজুরী দ্বারা তাদের স্বাভাবিক জীবনযাপন প্রায় অসম্ভব হয়ে পড়েছে। তাদের এই যৌক্তিক দাবী আদায় না হওয়া পর্যন্ত নকলনবীশদের আন্দোলন চলতেই থাকবে।

আপনার মন্তব্য

আলোচিত