নিউজ ডেস্ক

১০ জুলাই, ২০১৬ ০২:৪০

হুমায়ুন রশীদ চৌধুরী মৃত্যু বার্ষিকীতে যুবলীগের মিলাদ ও দোয়া মাহফিল আজ

জাতীয় সংসদের সাবেক স্পীকার সিলেটের কৃতি সন্তান মরহুম আলহাজ্ব হুমায়ূন রশিদ চৌধুরীর ১৫তম মৃত্যু বার্ষিকী আজ। দিনটি উপলক্ষে আজ ১০ জুলাই রবিবার হযরত শাহজালাল র: দরগাহে জামে মসজিদে বাদ আছর মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করেছে সিলেট জেলা যুবলীগ। এতে সংশ্লিষ্ট সকলকে যথা সময়ে উপস্থিত থাকার জন্য অনুরোধ জানিয়েছেন সিলেট জেলা যুবলীগের সভাপতি শামীম আহমদ ও সাধারণ সম্পাদক খোন্দকার মহসিন কামরান।

এদিকে সাবেক স্পীকার মরহুম হুমায়ূন রশিদ চৌধুরীর ১৫তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করেছে যুক্তরাজ্য যুবলীগ। দিবসটি উপলক্ষে আজ রবিবার বাদ আসর লন্ডনের ব্রিকলেইন জামে মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।এতে সংশ্লিষ্ট সকলকে উপস্থিত থাকার অনুরোধ জানিয়েছেন যুক্তরাজ্য যুবলীগের সভাপতি ফখরুল ইসলাম মধু ও সাধারণ সম্পাদক সেলিম আহমদ খান।

উল্লেখ্য, হুমায়ূন রশীদ চৌধুরী ১৯২৮ সালের ১১ নভেম্বর জন্ম গ্রহণ করেন। তিনি ছিলেন বাংলাদেশের একজন খ্যাতনামা কূটনীতিবিদ। বাংলাদেশের জাতীয় সংসদে ১৯৯৬-২০০১ পর্যন্ত স্পিকার হিসেবে দায়িত্ব পালন করেন তিনি। হুমায়ূন রশীদ চৌধুরী ১৯৮৬ সালে জাতিসংঘের সাধারণ পরিষদের ৪১তম অধিবেশনে সভাপতিত্ব করার গৌরব অর্জন করেছিলেন। তিনি বাংলা, ইংরেজী, উর্দু, ফরাসি এবং ইতালিয়ান ভাষায় কথা বলতে পারতেন। এছাড়াও, আরবী, স্প্যানিশ, পর্তুগীজ, জার্মান এবং ইন্দোনেশিয়ান ভাষায়ও সম্যক দখল ছিল তাঁর। হুমায়ূন রশীদ চৌধুরী ২০০১ সালের ১০ জুলাই মৃত্যুবরণ করেন।   

আপনার মন্তব্য

আলোচিত