সিলেটটুডে ডেস্ক

৩১ জুলাই, ২০১৬ ১৫:৫০

বিজিবি'র বৃক্ষরোপণ ও মৎস্য পোনা অবমুক্তকরন কর্মসূচী পালন

বিজিবি’র সামগ্রিক বৃক্ষরোপণ কর্মসূচী ও মৎস্যপোনা অবমুক্তকরণের অংশ হিসাবে রবিবার (৩১ জুলাই) ৪১ বর্ডার গার্ড ব্যাটালিয়নের সকল অফিসার, জুনিয়র কর্মকর্তা, পদবীধারী এবং তালিকাভুক্ত বিজিবি সদস্যদের উপস্থিতিতে উপ-অধিনায়ক মেজর মো. শাহেদ মেহের বৃক্ষরোপণ এবং ব্যাটালিয়নের পুকুরে মাছের পোনা অবমুক্ত করে কর্মসূচীর শুভ সূচনা করেন।

প্রতি বছরের ন্যায় এবারও বিজিবি সীমান্ত এলাকাসহ সারা দেশে বিজিবি’র স্থাপনাগুলো ও আশে পাশের এলাকায় ব্যাপকভাবে এই কর্মসূচীতে অংশ নিচ্ছে। এ বছর ব্যাটালিয়ন সদরসহ ১৫টি বিওপিতে এবং বিওপি’র আশে পাশের বেসামরিক ব্যক্তিবর্গের বাড়ীর সুবিধাজনক স্থানে ও জনসাধারণের চলাচলের রাস্তায় প্রায় ২০১১টি বিভিন্ন প্রজাতির ফলজ, বনজ এবং ভেষজ বৃক্ষরোপণের পরিকল্পনা হাতে নেয়া হয়েছে।

পাশাপাশি ব্যাটালিয়ন সদর ও বিওপি’র প্রতিটি পুকুরে বিভিন্ন প্রজাতির পর্যাপ্ত মৎস্য পোনা অবমুক্তকরণ করা হয়েছে। ইতোমধ্যে প্রায় ১৬১০০টি মৎস্য পোনা অবমুক্ত করা হয়েছে।

বিজিবি’র বৃক্ষরোপণ কর্মসূচীকে একটি সামাজিক আন্দোলন হিসাবে নিয়ে প্রতিটি নাগরিকের এই কর্মসূচীতে সামিল হওয়ার পাশাপাশি সামগ্রিকভাবে এই উদ্যোগ বৃক্ষরোপণ ও মৎস্যপোনা অবমুক্তকরণ সকল স্তরের জনগণকে উদ্বুদ্ধকরণে কার্যকরী ভূমিকা রাখবে বলেও ৪১ বিজিবি’র পক্ষ থেকে আশাবাদ ব্যক্ত করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত