প্রেস বিজ্ঞপ্তি

০৬ আগস্ট, ২০১৬ ২২:৩৩

বড়লেখায় নেতাকর্মীদের গ্রেপ্তারে জামায়াত-শিবিরের নিন্দা

মৌলভীবাজারের বড়লেখায় জামায়াত-শিবিরের ১২ নেতাকর্মীকে গ্রেপ্তার ও তাদেরসহ সংগঠনের অন্যান্য নেতাকর্মীদের বিরুদ্ধে মামলার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে উপজেলা জামায়াত-শিবির।

শনিবার (৬ আগস্ট) রাত সাড়ে ৯টায় বাংলাদেশ ইসলামী ছাত্র শিবিরের উপজেলা সভাপতি আব্দুল বাছিত স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, গত বৃহস্পতিবার (৪ আগস্ট) রাত সাড়ে ১০টা থেকে ভোররাত পর্যন্ত উপজেলার বিভিন্ন এলাকার বাড়িতে অভিযান চালিয়ে জামায়াত-শিবিরের নামে ১২জন নিরীহ লোককে গ্রেপ্তার করে পুলিশ। কিন্তু দু:খের বিষয় পরদিন শুক্রবার (০৫ আগস্ট) গ্রেপ্তারকৃত ১২জনসহ ৬১জন নেতাকর্মীর নাম উল্লেখ করে বিস্ফোরক আইন ১৯০৮ (সংশোধিত ২০০২ ) আইনে একটি মিথ্যা ও যড়যন্ত্রমূলক মামলা দায়ের করে পুলিশ।

মামলার বিবরণীতে যে ঘটনার কথা উল্লেখ করা হয়েছে তা সম্পূর্ণ ভুয়া, উদ্দেশ্যপ্রণোদিত এবং রাজনৈতিক হয়রানির উদ্দেশ্যে করা। কিন্তু উপজেলার কোথাও এরকম ঘটনা ঘটেনি। গ্রেপ্তারকৃত নিরীহ এসকল মানুষজনকে নিজ নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করা হলেও পুলিশ কথিত একটি টিলা থেকে ককটেলসহ তাদের গ্রেপ্তার দেখিয়ে একটি মিথ্যা মামলা দায়ের করে। গ্রেপ্তারকৃত নিরীহ ১২জনসহ সংগঠনের অন্যান্য নেতাকর্মীর নামে দায়ের করা মামলার ঘটনায় কেউই জড়িত নন।

এরকম কল্পকাহিনী সাজিয়ে উপজেলার শান্তিপ্রিয় নিরীহ মানুষের নামে দায়ের করা মামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান নেতৃবৃন্দরা। সাধারণ, শিক্ষিত, প্রবাসী ও প্রবীণ লোককে এ মামলায় আসামী করা হয় বলে প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়। এ ঘটনা থেকে সকলের নি:শর্ত মুক্তির দাবি জানান জামায়াত-শিবিরের নেতৃবৃন্দ।

আপনার মন্তব্য

আলোচিত