সিলেটটুডে ডেস্ক

২০ আগস্ট, ২০১৬ ২২:৩৩

গোলাপগঞ্জ হকি ক্লাবের উদ্যোগে প্রফেসর ছদরুদ্দিন স্মরণ

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ভিসি, বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী, গোলাপগঞ্জের কৃতি সন্তান মরহুম প্রফেসর ড. ছদরুদ্দিন আহমদ চৌধুরীর স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৯ আগস্ট) বিকেলে গোলাপগঞ্জ হকি ক্লাবের উদ্যোগে ক্লাবের সভাপতি তারেক আহমদ চৌধুরী সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ফাহমী আহমদ চৌধুরীর পরিচালনায় গোলাপগঞ্জ প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর সেক্রেটারি ও গোলাপগঞ্জ প্রেসক্লাব সভাপতি আব্দুল আহাদ।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন গোলাপগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মাহফুজ আহমদ চৌধুরী, সাংবাদিক শহিদুর রহমান সুহেদ, গোলাপগঞ্জ উপজেলা নিচসা’র সভাপতি ইলিয়াছ আহমদ, গোলাপগঞ্জ সাইফুস’র পরিচালক ফখরুল ইসলাম।

বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন জেলা ছাত্রলীগ নেতা মনিরুল হক পিনু, হকি ক্লাবের সহ-সভাপতি টিপন আহমদ, সদস্যদের মধ্যে রাসেল আহমদ রাজু, মাসুদ আহমদ, সুহিন আহমদ, আহমদ রফি, বদরুল ইসলাম, মামুনুর রশীদ, তাওহিদুর রহমান শাহ্‌, রাসেল গাজী,  সাইফুল ইসলাম,  ডি এস, মান্না,  ইমন আহমদ, মোস্তাফিজুর রহমান, পাবেল আহমদ, রনি আহমদ, আল-আমিন অলিদ, জাকির,  নুরেদ,  তুহিন, ছালেহ আহমদ, আব্দুল্লাহ, হাসান, খালেদ,  প্রমুখ।

আলোচনা সভা শেষে মরহুমের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করেন মাওলানা জালাল উদ্দিন। কোরআন তেলাওয়াত করেন শাহেল আহমদ।

আলোচনা সভায় বক্তারা প্রফেসর ড. ছদরুদ্দিন আহমদ চৌধুরী কর্ম জীবনের বিভিন্ন দিক তুলে ধরে বলেন, তাঁর সু-দীর্ঘ জীবনে সমাজের জন্য কাজ করে গেছেন। তিনি ছিলেন একজন আলোকিত মানুষ। আমাদের নিজেদের স্বার্থেই তাঁর মত গুণীজনদেরকে স্মরণ করতে হবে।

গোলাপগঞ্জের প্রফেসর ছদরুদ্দিন চৌধুরী সারাটি জীবন শিক্ষকতার মত মহৎ পেশার সঙ্গে সম্পৃক্ত থেকে আলোকিত জাতি গঠনে নিরলস প্রচেষ্টা চালিয়েছিলেন বলে বক্তারা উল্লেখ করেন।

আপনার মন্তব্য

আলোচিত