সিলেটটুডে ডেস্ক

০৪ সেপ্টেম্বর, ২০১৬ ১১:৫৭

ঢাকা-সিলেট মহাসড়কে চার লেনের কাজ অচিরেই শুরু : ড. মোমেন

জাতিসংঘের সাবেক স্থায়ী প্রতিনিধি ড. এ. কে আব্দুল মোমেন বলেছেন, ঢাকা-সিলেট মহাসড়কের সিলেট থেকে শেরপুর পর্যন্ত চার লেনে রুপান্তরের কাজ শীঘ্রই শুরু হবে। ফলে ঢাকা-সিলেট সড়ক যোগাযোগ আরও সহজতর হবে।

শনিবার বিকেলে মৌলভীবাজারে পৌর সম্মেলন কক্ষে তৃতীয় নগর পরিচালনা ও অবকাঠামো উন্নতিকরণ প্রকল্প ইউজিপ-৩ এর আওতায় টাউন লেভেল কো-অর্ডিনেটন কমিটি (টিএলসিসি) এর সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব মন্তব্য করেন তিনি।

তিনি আরো বলেন, ২০১৭ সালের প্রথম দিকে সিলেট-ঢাকা ৪ লেন রাস্তার কাজ শুরু হবে। কাজ শেষ হলে সিলেট-ঢাকা যোগাযোগ ব্যবস্থা উন্নত হবে।

IMG_7457

চট্রগ্রাম-আখাউড়া-ঢাকা দ্রুতগতির ট্রেন চলাচলের জন্য ব্রাডগেজ লাইনের কাজ চলছে। সম্প্রতি একনেকে আখাউড়া-সিলেট ব্রডগেজ লাইনের অনুমোদন হয়েছে, কাজ শেষ হলে সিলেট থেকে ঢাকায় যেতে মাত্র ৩ ঘন্টা সময় লাগবে। সরকার ঈদের আগে সিলেট রুটে নতুন ১৮টি এসি বগি চালু করেছে। এছাড়া সিলেট কারাগার অন্যত্র সরিয়ে নেয়া হচ্ছে, আর কারাগারের স্থানে পার্ক স্থাপনের উদ্যোগ নেয়া হয়েছে।

পৌর মেয়র মোঃ ফজলুর রহমানের সভাপতিত্বে মৌলভীবাজার পৌরসভা ও জেলার সার্বিক উন্নয়নের উপর বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নেছার আহমদ, ডা: আব্দুল মতিন, প্রকৌশলী মনসুরুজ্জামান, এডভোকেট শান্তিপদ ঘোষ, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মিবাউর রহমান, মৌলভীবাজার প্রেসক্লাবের সধারণ সম্পাদক এস এম উমেদ আলী, সাবেক পৌর কাউন্সিলর এমদাদুল হক মিন্টু, পৌর কাউন্সিলর আলহাজ্ব আয়াছ আহমদ, টিএলসিসি সদস্য মোঃ আকবর আলী, মোঃ মুহিবুর রহমান, আশোতোষ দাশ, মায়া ধর, ডোরা প্রেন্টিস প্রমুখ।

বক্তারা পৌরসভার জলবদ্ধতার স্থায়ী সমাধানে কুদালিছড়া দখলমুক্ত করে খননসহ দুইপাশে ফুটপাত ও ছড়ার ভেতর ভি-আকৃতির আরসিসি পাকাকরণের প্রস্তাব রাখেন। রাস্তার পাশের ড্রেন মাষ্টার প্ল্যান নির্মানের প্রস্তাব রাখেন- যাতে করে রাস্তায় পানি না উঠে ড্রেন দিয়েই পানি নিষ্কাশন হয়। যানজট নিরসনে উদ্যেগী হওয়া ও পরিত্যাক্ত পৌর টারমিনালকে চালু করার প্রস্তাবও রাখা হয় সভায়। সময়মতো পৌর কর আদায়ের উপর গুরুত্বারোপ করা হয়। পৌর শহর পরিচ্ছন্ন রাখতে যত্রতত্র ময়লা না ফেলার বিষয়ে পৌর নাগরিকদের মধ্যে সচেতনতা বৃদ্ধি করারও তাগাদা দেয়া হয়।

এছাড়া বেরী লেইক সৌন্দর্যবর্ধনের জন্য একটি প্রকল্প গ্রহনসহ রাস্তার উন্নয়নে সুপারিশ রাখা হয়। এছাড়া ২৫০ শয্যার হাসপাতালকে মেডিকেল কলেজ হাসপাতাল, মৌলভীবাজার থেকে মিরপুর ৪ লেনের রাস্তা নির্মাণেরও প্রস্তাব রাখেন।

আপনার মন্তব্য

আলোচিত