সিলেটটুডে ডেস্ক

১৪ সেপ্টেম্বর, ২০১৬ ১৩:৩৫

ভিত্তিহীন তথ্যের প্রেক্ষিতে প্রতিবাদ সভা অনাকাঙ্ক্ষিত : এমপি কয়েস

সিলেট-সুলতানপুর সড়ক সংস্কার নিয়ে কথিত একটি মন্তব্যের জের ধরে দক্ষিণ সুরমার জালালপুরে প্রতিবাদ সভা আয়োজনের নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন সিলেট-৩ (দক্ষিণ সুরমা-ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জ একাংশ) আসনের সংসদ সদস্য আলহাজ্ব মাহমুদ-উস-সামাদ চৌধুরী কয়েস।

প্রতিরক্ষা মন্ত্রণালয়, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মাহমুদ-উস-সামাদ চৌধুরী এক বিবৃতিতে বলেছেন, কথিত এক মন্তব্যের প্রতিবাদে গত শনিবার দক্ষিণ সুরমার জালালপুরে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে বলে গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়েছে।

উক্ত মতবিনিময় সভায় উল্লেখ করা হয়েছে যে, সম্প্রতি বালাগঞ্জের গহরপুরে এক ঘরোয়া আলোচনা সভায় আমি (এমপি মাহমুদ-উস-সামাদ চৌধুরী) মন্তব্য করেছি যে, ‘রাস্তা সংস্কার চলাকালীন সময়ে এলাকার কতিপয় ব্যক্তি ঠিকাদারের নিকট চাঁদা দাবী করে। ঠিকাদারি প্রতিষ্ঠান চাঁদা না দিয়ে কাজ ফেলে চলে যায়। একটি জাতীয় দৈনিকে বক্তব্যটি ছাপা হয়েছে।’

প্রকৃতপক্ষে আমি কোথাও কারো কাছে বা কোন ঘরোয়া বৈঠকে এ ধরনের মন্তব্য করিনি বা কোন পত্রিকাতেও এ বিষয়ে এ ধরনের কোন বক্তব্যও দেইনি। কোন সংবাদ মাধ্যমে আমার উদ্ধৃতি দিয়ে এ ধরনের বক্তব্য প্রকাশিত হয়ে থাকলে তা মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন।

এমপি মাহমুদ-উস-সামাদ চৌধুরী বলেন, আমার ব্যক্তিগত প্রচেষ্টায় প্রায় ৩ বছর আগে সিলেট-সুলতানপুর সড়কের প্রায় ২৫ কিলোমিটার সড়ক সংস্কার করা হয়। এ কাজে সরকারের ব্যয় হয় প্রায় সাড়ে ৮ কোটি টাকা। প্রকল্পের আওতায় সিলেট-সুলতানপুর সড়কে অনেকগুলো কালভার্টও নির্মিত হয়। কিন্তু, সড়কটি সংস্কারের পর পরই সড়কে পানি নিষ্কাশন সমস্যার কারণে অনেক স্থানে সড়কের পীচ ঢালাই উঠে গেছে। এ বিষয়ে সপ্তাহ দুয়েক আগেও আমি সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিবের সাথে কথা বলেছি। মন্ত্রণালয়ের পক্ষ থেকে আমাকে আশ্বাস দেয়া হয়েছে, শিগগিরই এ সড়ক পুনরায় মেরামত করে দেয়া হবে।

অথচ, আমার উদ্ধৃতি দিয়ে মন্তব্য প্রকাশ করে কতিপয় স্বার্থান্বেষী লোক আমার ভাবমূর্তি ক্ষুণ্ণ করার হীন উদ্দেশ্যে ভিত্তিহীন অপপ্রচার চালাচ্ছে এবং এ বিষয়ে মতবিনিময় সভা আয়োজন করে জনসাধারণকে বিভ্রান্ত করার অপচেষ্টা চালাচ্ছে। আমি এ ধরনের অপতৎপরতার নিন্দা জানাই। এ বিষয়ে সব ধরনের অপপ্রচার থেকে বিরত থাকার জন্য সংশ্লিষ্টদের প্রতি অনুরোধ জানাচ্ছি।

আপনার মন্তব্য

আলোচিত