সিলেটটুডে ডেস্ক

১৯ সেপ্টেম্বর, ২০১৬ ০২:৪১

ছাতকে কবিতা পাঠের আসর ও কবি সংবর্ধনা

কবি অধ্যক্ষ কালাম আজাদ বলেছেন, মানুষের জ্ঞানই হচ্ছে সর্বোচ্চম শক্তি। এই শক্তিকে প্রতিনিয়ত কাজে লাগানোর চেষ্টা করতে হবে। প্রত্যেক কবি সাহিত্যিকদের মধ্যে এই শক্তি আরও প্রখর। তারা শব্দ আর জ্ঞান নিয়ে খেলা করেন। প্রতিদিন নতুন করে শব্দ ও জ্ঞানের প্রকাশ ঘটান।

তিনি শনিবার ছাতকের দোলারবাজারের একটি কমিউনিটি সেন্টারে কবিতা পাঠের আসর ও কবি সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

সাউথ ছাতক ইসলামিক এসোসিয়েশন আয়োজিত সংগঠনের সিনিয়র সহসভাপতি আলী হোসেন মানিকের সভাপতিত্বে ও কবি শামস মাহবুবের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য দেন, বুরাইয়া কামিল মাদ্রাসার উপাধ্যক্ষ সিরাজুল ইসলাম ফারুকী, কবি ও সাংবাদিক মুকিত রহমানী, শিক্ষানুরাগী প্রভাষক হাবিবুর রহমান, প্রভাষক রুহুল করিম শিবলু, প্রভাষক সেবুল আহমদ, সিংচাপইড় ইউপির প্যানেল চেয়ারম্যান মোফাজ্জল হোসেন, দক্ষিণ খুরমা ইউপি সদস্য আব্দুল আলিম, সমাজসেবী মো. শাহজাহান।

অনুষ্ঠানে ৭ জন কবিকে সংবর্ধনা প্রদান করা হয়। এরা হচ্ছেন, আজিজ ইবনে ইরশাদ, এমএ বাছিত আশরাফ, খালিদ নোমানী, মাহদুদুল মান্নান তারিফ, কুতুব রাহমান, ছাদিকুর রহমান সিরাজী ও শামস মাহবুব। আসবে কবিতা পাঠে অংশ নেন, ইনামুল ইসলাম, ঝিনুক আহমদ, মাহবুবুর রহমান, নেছার আহমদ, আবুল খয়ের, ইমরান আহমদ, দিলোয়ার আহমদ প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত