সিলেটটুডে ডেস্ক

০৭ অক্টোবর, ২০১৬ ২৩:৫৫

খাদিজার উপর হামলার প্রতিবাদে পজিটিভ জেনারেশন অব সোসাইটির মানববন্ধন

সিলেট সরকারি মহিলা কলেজ ছাত্রী খাদিজা আক্তার নার্গিসের উপর নৃশংস হামলার প্রতিবাদে মানববন্ধন এবং বিক্ষোভ মিছিল করেছে অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন পজিটিভ জেনারেশন অব সোসাইটি।

বৃহস্পতিবার (৬ অক্টোবর) এই হামলার প্রতিবাদ ও হামলাকারী নরপশু বদরুলের সর্বোচ্চ শাস্তির দাবীতে এই কর্মসূচি পালন করা হয়।

সংগঠনটির সিলেট বিভাগীয় প্রধান ঝর্ণা চৌধুরী ও হবিগঞ্জ শাখা প্রধান উত্তম দেবের পরিচালনায় মানববন্ধনে উপস্থিত ছিলেন বালুচর আইডিয়াল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো: মোস্তাফিজুর রহমান, সামাজিক সংগঠন হেল্প ফর আলো'র প্রধান সমন্বয়ক কায়কোবাদ আলী নুর এবং শিক্ষক আওলাদ হোসেন। 

মানববন্ধনে বক্তারা বলেন, প্রশাসন যেনো অতীতের হাজারো ঘটনার মতো খাদিজা হামলার বিষয়টিকে ধামাচাপা না দেয় এবং দলমতের উর্ধে এসে অপরাধীর সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করা হয়।

বক্তারা হতাশা প্রকাশ করে আরো বলেন, তনু হত্যার বিচার হয়নি, রিশা, সাগর-রুনি হত্যাসহ টিএসসির ঘটনারও বিচার আজো হয়নি। এই বিচারহীনতার মধ্যে দিয়ে আমরা যেভাবে যাচ্ছি তাতে অদুর ভবিষ্যতে খাদিজাদের উপর যে আর হামলা হবে না সে বিষয়ে সন্দিহান। তাই দ্রুত বিচার আইনে যেনো বদরুলের বিচার করা হয় তার দাবী জানান। 

শুধু সোশাল মিডিয়ায় চিৎকার চেঁচামেচি না করে কিভাবে নৈতিক অবক্ষয়ের হাত থেকে যুব সমাজকে রক্ষা করা যায় সে বিষয়ে ভুমিকা রাখার জন্য সুশীল সমাজের প্রতি আহবান জানান তারা।

মানববন্ধনে পিজিএস সদস্যদের মধ্যে বক্তব্য রাখেন সেফু চৌধুরী, তানিয়া আক্তার, তাইবা মাহফুজ, জুলহাসুর রহমান, তানভীর হোসেন, রুবেল চৌধুরী প্রমুখ। 

মানববন্ধন শেষে পজিটিভ জেনারেশন অব সোসাইটির একটি বিক্ষোভ মিছিল বের হয়। বিক্ষোভ মিছিলটি সিলেটের চৌহাট্টা- দাড়িয়াপাড়া হয়ে জিন্দাবাজার পয়েন্টে এসে শেষ হয়।

আপনার মন্তব্য

আলোচিত