সিলেটটুডে ডেস্ক

২৬ জানুয়ারি, ২০১৭ ১৬:৪৩

সূর্যের হাসি কমিউনিটি সাপোর্ট কমিটির ত্রৈমাসিক সভা অনুষ্ঠিত

সূর্যের হাসি কমিউনিটি সাপোর্ট কমিটির ত্রৈমাসিক সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) সকাল ১১টায় নগরীর মির্জাজাঙ্গালস্থ ক্লিনিক মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।

ডা. বীরেন্দ্র চন্দ্র দেবের সভাপতিত্বে ও মির্জাজাঙ্গাল শাখা সূর্যের হাসি ক্লিনিকের প্রোগ্রাম ম্যানেজার ডা. রফিকুল ইসলামের পরিচালনায় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসএসকেএস এর সাধারণ সম্পাদক রোটারিয়ান বেলাল আহমেদ বলেন, সাধারণ মানুষের স্বল্প মূল্যে চিকিৎসার সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে সূর্যের হাসি ক্লিনিক। প্রত্যেকটি ক্লিনিককে অসহায় গরীব মানুষের সুবিধার্থে এগিয়ে আসার প্রয়োজন। আজ সূর্যের হাসি ক্লিনিকের মাধ্যমে অন্ততপক্ষে ৬ লক্ষ মানুষ স্বল্প মূল্যে সেবা পেয়ে যাচ্ছে। ভবিষ্যতে এ প্রতিষ্ঠানকে আরো গতিশীল করতে সুন্দরভাবে কাজ চালিয়ে যেতে হবে। যাতে সূর্যের হাসি ক্লিনিকের মাধ্যমে সমগ্র দেশের মানুষ সেবা পেতে পারে। তাই তিনি  ক্লিনিক ও সূর্যের হাসি সহযোগী কমিটির ঘনিষ্ঠ সম্পর্কের প্রশংসা করেন। সকলকে আন্তরিক সেবার মাধ্যমে দেশের উন্নয়নের ধারা অব্যহত রাখার জন্য মিলেমিশে কাজ চালিয়ে যাওয়ার জন্য দিকনির্দেশনামূলক বক্তব্য পেশ করেন।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন মির্জাজাঙ্গাল সূর্যের হাসি ক্লিনিক সহযোগী কমিটির সভাপতি ও ১৩নং ওয়ার্ডের কাউন্সিলর শান্তনু দত্ত সন্তু, এসএসকেএসএনএইচএস ডিপি প্রকল্প পরিচালক মফিজুর রহমান বাবুল, সংরক্ষিত মহিলা কাউন্সিলর দিবা রানী দে, মইনউদ্দীন, ডা. দিলীপ কুমার, রেজিয়া বেগম, মনোয়ারা বেগম, হেনী বেগম, শাবিপ্রবির শিক্ষানবিশ আঞ্জুমান আরা শাম্মী প্রমুখ।

আঞ্জুমান আরা শাম্মী প্রারম্ভিক বক্তব্যে এসএসকেএসও এনএইচএসডিপি প্রকল্পের পরিচিতি তোলে ধরেন।

সূর্যের হাসি ক্লিনিক সহযোগী দলের পক্ষে ১১নং ওয়ার্ডের কমিটির সার্বিক কার্যক্রম তোলে ধরেন কমিটির সচিব এড. মইনউদ্দীন। তিনি তাদের কার্যক্রম ১১ থেকে ১৩ সদস্য বিশিষ্ট কমিটি, কমিউনিটি ম্যাপ করা, দরিদ্রদের ও গর্ভবতী মায়েদের তালিকা, সেবার চাহিদা নিরূপণ, তিন দিনের পাহারা নিশ্চিত করা, গর্ভবতীর বাড়িতে লাল পতাকা উত্তোলন করা সর্বোপরি নিজ এলাকার লোকজনদের স্বাস্থ্য সেবা প্রাপ্তি ইত্যাদির জন্য সূর্যের হাসি ক্লিনিককে সহযোগিতা করে থাকেন।

তিনি বলেন, তারা সম্পূর্ণ বিনা পারিশ্রমিকে এসব কাজ করে থাকেন। সভায় এনএইচএসডিপি প্রকল্প পরিচালক মফিজুর রহমান বাবুল প্রকল্পের স্বাস্থ্যসেবা যেমন- ইপিআই, মাতৃস্বাস্থ্য, শিশু স্বাস্থ্য, পুষ্টি, কিশোর-কিশোরীদের স্বাস্থ্য শিক্ষা, সংক্রমণ রোগের চিকিৎসা ও প্রতিরোধ, নারীর প্রতিসহিংসতা ইত্যাদি কার্যক্রম তোলে ধরেন।

আপনার মন্তব্য

আলোচিত