সিলেটটুডে ডেস্ক

০৫ ফেব্রুয়ারি , ২০১৭ ২০:১০

সুরঞ্জিত সেনগুপ্তের মৃত্যুতে বিভিন্ন মহলের শোক

প্রবীণ রাজনীতিবিদ ও আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য সুরঞ্জিত সেনগুপ্তের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংঘঠনের নেতৃবৃন্দ। রোববার (৫ ফেব্রুয়ারি) গণমাধ্যমে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে নেতৃবৃন্দ প্রয়াত রাজনীতিবিদ সুরঞ্জিত সেন গুপ্তের আত্মার শান্তি কামনা করেন এবং তার শোক সন্তুপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

অর্থমন্ত্রীর শোক

বর্ষীয়ান রাজনীতিবিদ, বিশিষ্ট পার্লামেন্টেরিয়ান, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের আইন, বিচার ও সংসদ বিষয়ক স্থায়ী কমিটির চেয়ারম্যান সুরঞ্জিত সেনগুপ্ত এমপি’র মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এমপি।

এক শোকবার্তায় অর্থমন্ত্রী বলেন, সুরঞ্জিত আপাদমস্তক একজন বিজ্ঞ রাজনীতিবিদ ছিলেন। বাংলাদেশের জন্মলগ্ন থেকে এই পর্যন্ত প্রত্যেকটি পার্লামেন্টে তিনি নির্বাচিত সংসদ সদস্য হিসেবে উপস্থিত ছিলেন। বাংলাদেশ প্রতিষ্ঠার সংগ্রাম, মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ, অতঃপর একাধারে মৃত্যুর পূর্ব পর্যন্ত জাতীয় সংসদ সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন। এককথায়, আজীবনই দেশপ্রেমকে বুকে লালন করে এদেশের মানুষের অধিকার প্রতিষ্ঠার জন্য জীবন যৌবনকে উৎসর্গ করে জাতীয় নেতার আসনে নিজেকে অধিষ্ঠিত করতে সক্ষম হয়েছেন তিনি।

 সুরঞ্জিত সেনগুপ্তকে জাতীয় সংসদের প্রাণশক্তি উল্লেখ করে অর্থমন্ত্রী বলেন, তাঁর মৃত্যুতে বাংলাদেশ একজন স্পষ্টবাদি, বিজ্ঞ পার্লামেন্টেরিয়ান, আওয়ামী লীগ একজন ত্যাগি ও পরীক্ষিত নেতা এবং বৃহত্তর সিলেটবাসী একজন প্রিয় নেতা ও রাজনীতির প্রবাদ পুরুষকে হারালো। সুরঞ্জিত সেনের মৃত্যুর শূন্যতা সহজে পূরণ হবার মতো নয়।

 

অর্থমন্ত্রী মরহুমের কর্মময় জীবনের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে মহান আল্লাহর কাছে তার বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবার পরিজনের প্রতি আন্তরিক সহমর্মিতা জানান।

সিকৃবি ভাইস-চ্যান্সেলরের শোক

প্রবীণ রাজনীতিক ও আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য সুরঞ্জিত সেনগুপ্তের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ গোলাম শাহি আলম। রোববার এক বিবৃতিতে ভিসি ড. আলম সুরঞ্জিত সেনগুপ্তের আত্মার শান্তি কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

প্রফেসর আলম বলেন, সুরঞ্জিত সেনগুপ্ত বৃহত্তর সিলেট তথা সারা বাংলাদেশের প্রতিথযশা রাজনৈতিক ব্যক্তি। তাকে ভাটি বাংলার সিংহ পুরুষ নামে চিনি। তিনি শুধু একজন রাজনীতিকই ছিলেন না, বাংলাদেশের সংবিধান প্রণয়নেও তার অবদান অসামান্য। সংসদীয় রাজনীতিতে তার দক্ষতা ও অভিজ্ঞতা অতুলনীয়। যতদিন বাংলাদেশ থাকবে সুরঞ্জিত সেনগুপ্তের অবদান জাতি চিরদিন স্মরণ রাখবে। তাঁর মৃত্যুতে দেশ একজন দক্ষ রাজনীতিবিদকে হারালো; এই ক্ষতি অপূরণীয়।

বদর উদ্দিন আহমদ কামরান

সুরঞ্জিত সেনগুপ্ত এর মৃত্যুতে শোক ও দুঃখ প্রকাশ করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও সিলেট মহানগর আ'লীগ সভাপতি সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান।

 এক শোকবার্তায় কামরান বলেন, সুরঞ্জিত সেনগুপ্ত তিনি ছিলেন বৃহত্তর সিলেটের রাজনীতির উজ্জ্বল নক্ষত্র। তিনি শুধু একজন রাজনীতিকই ছিলেন না, বাংলাদেশের সংবিধান প্রণয়নেও তিনি অসামান্য অবদান রেখেছিলেন। সংসদীয় রাজনীতিতে তার দক্ষতা ও অভিজ্ঞতা অতুলনীয়। বাংলাদেশের সংসদীয় রাজনীতিতে সুরঞ্জিত সেনগুপ্তের অবদান জাতি চিরদিন স্মরণ রাখবে। তার মৃত্যুতে দেশ একজন দক্ষ রাজনীতিবিদকে হারালো।

সুরঞ্জিতের বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান বদর উদ্দিন আহমদ কামরান।

 ড. এ কে মোমেনের শোক

জাতিসংঘ বাংলাদেশ স্থায়ী মিশনের সাবেক প্রতিনিধি ও রাষ্ট্রদূত, প্রফেসর এমিরেটাস, বিশিষ্ট অর্থ ও কূটনীতিবিদ ড. এ কে আব্দুল মোমেন প্রবীন রাজনীতিবিদ, জাতীয় নেতা সুরঞ্জিত সেনগুপ্তের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন।

 এক শোক বার্তায় তিনি বলেন, ১৯৭০ সালের নির্বাচনের আগে থেকেই অর্থাৎ, ছাত্র জীবন থেকেই আমার সঙ্গে তাঁর পরিচয় ও ঘনিষ্টতা। দীর্ঘ পথচলায় সুরঞ্জিত সেনকে একজন তুখোড় রাজনীতিবিদ, একজন ভাল মানুষ, একজন স্পষ্টবাদি, যুক্তিবাদি ও বিজ্ঞ পার্লামেন্টেরিয়ান হিসেবে দেখেছি। তাঁর চিন্তা চেতনায় সকল সময়ই ছিলো দেশ ও দেশের মানুষের কল্যাণ করা। সুরঞ্জিত সেন আজীবনই একজন সংগ্রামী নেতা ছিলেন।

 ড. মোমেন সুরঞ্জিত সেনের তিরোধানে গভীর শোক প্রকাশ করে বলেন, সুরঞ্জিত সেনগুপ্ত তাঁর কর্ম ও অবদানের জন্য বাংলাদেশের জাতীয় সংসদ, বাংলাদেশের রাজনীতির ইতিহাসে চিরঞ্জীব হয়ে থাকবেন। তিনি মহান সৃষ্টিকর্তার কাছে তাঁর বিদেহী আত্মার শান্তি ও কল্যাণ কামনা করে শোক সন্তপ্ত পরিবার পরিজনসহ সকলের প্রতি আন্তরিক সমবেদনা জানান।

জেলা ও মহানগর বিএনপির শোক

বর্ষীয়ান রাজনীতিবিদ বৃহত্তর সিলেট বিভাগের কৃতি সন্তান সাবেক মন্ত্রী বাবু সুরঞ্জিত সেন গুপ্ত-এর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন সিলেট জেলা ও মহানগর বিএনপি নেতৃবৃন্দ। শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান তারা।

রবিবার এক যৌথ শোক বার্তায় সিলেট জেলা বিএনপি সভাপতি আবুল কাহের চৌধুরী শামীম, মহানগর সভাপতি নাসিম হোসাইন ও সাধারন সম্পাদক বদরুজ্জামান সেলিম এবং জেলা সাধারন সম্পাদক আলী আহমদ বলেন-সর্বজন শ্রদ্ধেয় রাজনীতিবিদ বাবু সুরঞ্জিত সেন গুপ্ত-এর মৃত্যুতে জাতি একজন জাতীয় নেতা ও অন্যতম সংবিধান প্রনেতাকে হারালো। যা সহজে পুরন হবার নয়।

এদিকে অপর এক বার্তায় সুরঞ্জিত সেন গুপ্ত-এর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক ও সাবেক সংসদ সদস্য দিলদার হোসেন সেলিম এবং বাংলাদেশ জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি, সিলেট জেলার আহবায়ক ও জেলা বিএনপির সাবেক যুগ্ম আহবায়ক মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক।

সিলেট জেলা আইনজীবী সমিতির শোক

সাবেক রেলমন্ত্রী সুপ্রীম কোর্ট বার এসোসিয়েশনের সদস্য, বাংলাদেশ আওয়ামীলীগের উপদেষ্টা পরিষদের অন্যতম সদস্য এবং আইন, বিচার ও সংসদ বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি সুরঞ্জিত সেনগুপ্তের পরলোক গমনে শোক প্রকাশ করেছে সিলেট জেলা আইনজীবী সমিতি। একযুক্ত শোকবার্তায় সমিতির সভাপতি এডভোকেট মোহাম্মদ লালা এবং সাধারণ সম্পাদক এডভোকেট হোসেন আহমদ গভীর শোক ও দুঃখ প্রকাশ করেন এবং প্রয়াতের বিদেহী আত্মার শান্তি কামনা করেন ও শোকসন্তুপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

জেলা ক্রীড়া সংস্থার শোক
সুরঞ্জিত সেন গুপ্তের মৃত্যুতে সিলেট জেলা ক্রীড়া সংস্থার পক্ষ হতে গভীর শোক প্রকাশ করেছেন সংস্থার সাধারণ সম্পাদক মাহি উদ্দিন আহমদ সেলিম, সংস্থার কার্যনির্বাহী পরিষদের সদস্য বিজিত চৌধুরী, এডভোকেট নিজাম উদ্দিন ও মিসেস নাজনীন হোসেন এবং সংস্থার কোষাধ্যক্ষ মোঃ সিরাজ উদ্দিন। সিলেট জেলা ফুটবল এসোসিয়েশনের পক্ষ হতে গভীর শোক প্রকাশ করেছেন এসেসিয়েশনের প্রেসিডেন্ট মাহি উদ্দিন আহমদ সেলিম,ভাইস প্রেসিডেন্ট মঈন উদ্দিন আহমদ ও আব্দুল মালিক রাজা, কোষাধ্যক্ষ আব্দুর রকিব, কার্যনির্বাহী পরিষদের সদস্য বিজিত চৌধুরী, নুরে আলম খোকন, এনামুল হক মুক্তা, মাসুক আহমদ, আজাদুর রহমান আজাদ, মাহমুদ হোসেন শাহীন, সমর চৌধুরী, ফাহমিন মুর্শেদ চৌধুরী বাবু ও জাহান ই আলম নুরী রাহেল।

গণতন্ত্রী পার্টির শোক

সুরঞ্জিত সেনগুপ্তের মৃত্যুতে গণতন্ত্রী পার্টির কেন্দ্রীয় কমিটির সভাপতি সুরঞ্জিত সেনগুপ্তের দীর্ঘ দিনের রাজনৈতিক সহকর্মী প্রবীণ রাজনীতিবিদ ব্যারিস্টার মোহাম্মদ আরশ আলী গভীর শোক প্রকাশ করে বলেন, তিনি ছিলেন আমাদের নেতা, দীর্ঘ সময় এক সাথে এক পথে, এক মঞ্চে চলেছি, গণতন্ত্রী পার্টি প্রতিষ্ঠায় তার ভূমিকা ছিল অগ্রগণ্য, তাঁর মৃত্যুতে দেশ একজন অসম্প্রদায়িক, গণতান্ত্রিক, প্রগতিশীল চিন্তায় বিশ্বাসী একজন রাজনীতিবিদ হারালো। আমরা তাঁর শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।

অন্যান্যদের মধ্যে শোক প্রকাশ করেন গণতন্ত্রী পার্টির সিলেট জেলা কমিটির ভারপ্রাপ্ত সভাপতি প্রকৌশলী আয়ূব আলী, সহ-সভাপতি বিপুল বিহারী দে, আব্দুল কুদ্দুছ সর্দার, মাছুম আহমদ, সৈয়দ সয়েফ আহমদ, সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় নেতা মোঃ আরিফ মিয়া, যুগ্ম সাধারণ সম্পাদক জুনেদুর রহমান চৌধুরী, সাংগঠনিক সম্পাদক গুলজার আহমদ, সমাজ সেবা সম্পাদক আজিজুর রহমান খোকন প্রমুখ।

 বামাসাক’র শোক

সুরঞ্জিত সেনগুপ্তের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে বাংলাদেশ মানবাধিকার সাংবাদিক কমিশন, সিলেট (বামাসাক)। এক বিবৃতিতে নেতৃবৃন্দ উল্লেখ করেন, সিলেটের গুণীরা দিনদিন চলে যাচ্ছেন। এতে সিলেটের রাজনীতিতে যেমন শুন্যতা তৈরী হয়েছে, তেমনি জাতীয় রাজনীতিতেও দেখা দিয়েছে চরম সঙ্কট। সুরঞ্জিতের মৃত্যুতে যে শূন্যতা তৈরী হয়েছে সেটি কখনো পূরণ হওয়ার নয়। বিবৃতিদাতারা তার বিদেহী আত্মার শান্তি কামনা করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান। বিবৃতিদাতারা হলেন কমিশনের সভাপতি ফয়সল আহমদ বাবলু, সাধারন সম্পাদক শেখ আশরাফুল আলম নাসির।

সুনামগঞ্জ জেলা ন্যাপের শোক
সুরঞ্জিত সেন গুপ্তের প্রয়াণে গভীর শোক প্রকাশ করেছে সুনামগঞ্জ জেলা ন্যাপ।
রোববার এক শোক বার্তায় সুনামগঞ্জ জেলা ন্যাপের সাধারণ সম্পাদক আবদুল ওদুদ বলেন, সুরঞ্জিত সেন গুপ্তের শূন্যতা কখনোই পূরণ হওয়ার নয়। ন্যাপের এই সাবেক নেতা মুক্তিযুদ্ধকালীন সময়ে ন্যাপ, কমিউনিস্ট পার্টি ও ছাত্র ইউনিয়নের গেরিলা বাহিনীর অন্যতম সংগঠক ছিলেন। আজীবন তিনি গণমানুষের জন্য রাজনীতি করে গেছেন। তার মৃত্যুতে দেশ ও জাতি অভিজ্ঞ এক রাজনীতিবিদকে হারালো। তিনি শোকসন্তপ্ত পরিবারবর্গের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন এবং সুরঞ্জিত সেনের বিদেহী আত্মার শান্তি কামনা করেন।

 হিন্দু-বৌদ্ধ-খ্রীষ্টান ঐক্য পরিষদের শোক

বাংলাদেশের সংবিধানের অন্যতম প্রনেতা, উপ-মহাদেশের বিশিষ্ট পার্লামেন্টারিয়ান, মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, সাবেক মন্ত্রী, বাংলাদেশ পূজা উদ্যাপন পরিষদের কেন্দ্রীয় উপদেষ্টা মন্ডলীর সদস্য বর্ষীয়ান জননেতা, শ্রী সুরঞ্জিত সেন গুপ্তের মহা প্রয়ানে গভীর শোক ও সমবেদনা জ্ঞাপন করেছেন বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রীষ্টান ঐক্য পরিষদ সিলেট জেলা ও মহানগর শাখার নেতৃবৃন্দ।

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ সিলেট জেলা চেয়ারম্যান বিরাজ মাধব চক্রবর্তী মানস, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এডভোকেট প্রদীপ কুমার ভট্টাচার্য্য, মহানগর সভাপতি এডভোকেট মৃত্যুঞ্জয় ধর ভোলা, সাধারণ সম্পাদক প্রদীপ কুমার দেব, সুনামগঞ্জ জেলা সভাপতি দীপক কুমার ঘোষ ও সাধারণ সম্পাদক এডভোকেট বিশ্বজিৎ চক্রবর্তী এক বিবৃতিতে বলেন, দেশের আপামর জনগণের জন্য তিনি একজন নিবেদিত প্রাণ রাজনৈতিক ব্যক্তিত্ব ছিলেন। তাঁর নেতৃত্বে গণতন্ত্র যেভাবে সুসংহত হওয়ার চেষ্টা ছিল, তেমনি এদেশের বৃহত্তর সংখ্যালঘু জনগোষ্ঠীর কল্যাণেও তাঁর বলিষ্ঠ ভূমিকা জাতি চিরদিন স্মরণ রাখবে। নেতৃবৃন্দ প্রয়াত নেতার বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

 

পূজা উদযাপন পরিষদের শোক
সুরঞ্জিত সেন গুপ্তের মহা প্রয়ানে গভীর শোক ও সমবেদনা জ্ঞাপন করেছেন বাংলাদেশ পূজা উদ্যাপন পরিষদ সিলেট জেলা ও মহানগর শাখার নেতৃবৃন্দ। বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ সিলেট জেলা সভাপতি এডভোকেট নিরঞ্জন কুমার দে সাধারণ সম্পাদক অধ্যাপক রজত কান্তি ভট্টাচার্য্য, মহানগর ভারপ্রাপ্ত সভাপতি সুব্রত দেব, সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্ত, সুনামগঞ্জ জেলা সভাপতি নৃপেশ তালুকদার নানু ও সাধারণ সম্পাদক বিমল বণিক এক বিবৃতিতে দেশের কৃতি সন্তান প্রবীণ এই রাজনীতিবিদের প্রয়ানে যে শূণ্যস্থান সৃষ্টি হয়েছে তা কোনদিন পূরণ হওয়ার নয় বলে উল্লেখ করেন। তারা বলেন, মহান মুক্তিযুদ্ধ, যুদ্ধ পরবর্তী বাংলাদেশের সংবিধান রচনায় তার ভূমিকা দেশের মানুষ আজীবন স্মরণ রাখবে। তারা বলেন, রাষ্ট্রের গণতন্ত্রকে সুসংহত রাখতে এবং দেশের যেকোন প্রান্তিকালে একজন রাজনীতিবিদ হিসেবে তার ভূমিকা সর্বজন স্বীকৃত। তারা কুখ্যাত শত্রু সম্পত্তি আইন বাতিল সহ সংখ্যালঘু সম্প্রদায়ের অধিকার আদায়ে তাঁর বলিষ্ঠ ভূমিকা ও নেতৃত্বের কথা উল্লেখ করেন। নেতৃবৃন্দ প্রয়াত নেতার বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

ফটো জার্নালিষ্ট এসোসিয়েশনের শোক

সুরঞ্জিত সেনগুপ্তের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ ফটো জার্নালিষ্ট এসোসিয়েশন সিলেট বিভাগীয় কমিটি’র সভাপতি আব্দুল বাতিন ফয়সল ও সাধারণ সম্পাদক এএইচ আরিফ। রোববার (৫ জানুয়ারী) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তারা এ শোক প্রকাশ করেন। সেই সাথে পবিত্র আত্মার শান্তি কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

হাওড় উন্নয়ন পরিষদ

সুরঞ্জিত সেনগুপ্ত’র মৃত্যুতে হাওড় উন্নয়ন পরিষদের সভাপতি মনোরঞ্জন তালুকদার, সাধারণ সম্পাদক খালেদ মিয়া, সহ সভাপতি এনামূল হক লিলু, মো. কামরুজ্জামান, সহকারি অধ্যাপক ইসলাম উদ্দিন, শেখ আক্তার, সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গির আলম গভীর শোক প্রকাশ করেন।

গোলাপগঞ্জ সাংস্কৃতিক জোটের শোক

সুরঞ্জিত সেনগুপ্তের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন গোলাপগঞ্জ সাংস্কৃতিক জোট উপজেলা শাখা। সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকের এক যৌথ শোক বার্তায় প্রয়াতের আত্মার শান্তি কামনা করে বলেন জাতি এক মেধাবী ও কৌশলী রাজনীতিবিদকে হারাল, যা পুরণ হওয়ার নয়। নেতৃবৃন্দ প্রয়াতের শোকাহত পরিবার পরিজনের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

 ১৮নং ওয়ার্ড আওয়ামীলীগের শোক

সুরঞ্জিত সেনগুপ্তের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন ১৮নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি আব্দুল মুমিত চৌধুরী, সহ সভাপতি সাজোয়ান আহমদ, সাধারণ সম্পাদক মাহবুব খান মাছুম, সাংগঠনিক সম্পাদক মাহফুজুর রহমান মোস্তাক, প্রচার সম্পাদক রাসেল আহমদ, যুগ্ম সম্পাদক শফিকুল ইসলাম আলকাছ, দপ্তর সম্পাদক আখতার আহমদ, মালেক আহমদ, শাকিল আহমদ প্রমুখ। এক সংবাদ বিজ্ঞপ্তিতে নেতৃবৃন্দ প্রয়াত রাজনীতিবিদ সুরঞ্জিত সেন গুপ্তের আত্মার শান্তি কামনা করেন এবং তার শোক সন্তুপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

 

 

আপনার মন্তব্য

আলোচিত