সংবাদ বিজ্ঞপ্তি

২২ ফেব্রুয়ারি , ২০১৭ ২০:২৫

বঙ্গবন্ধু বাঙালির অধিকার আদায়ে সোচ্চার ছিলেন : কামরান

সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান বলেছেন, বাংলা আমাদের মায়ের ভাষা। নির্যাতন, অত্যাচার, ষড়যন্ত্রের মধ্যেও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালির অধিকার আদায়ে সোচ্চার ছিলেন।

মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) বিকেলে নগরীর মিরাবাজার এলাকার একটি হোটেলে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠন আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

কামরান বলেন, ১৯৫২ সালের এই দিনে বাংলার সোনার ছেলেরা রাষ্ট্রভাষা বাংলার দাবিতে রাজপথে আন্দোলনে নেমেছিলেন। দেশের শ্রেষ্ঠ সন্তানরা সেদিন বুলেটের ভয় না পেয়ে বাঙালিদের দাবি আদায়ে একত্রিত হয়েছিলেন। সেদিন রাষ্ট্রভাষার দাবিতে প্রাণ দিয়েছিলেন রফিক, সালাম, জব্বার, বরকতসহ নাম না জানা অনেকে। তাঁদের বুকের তাজা রক্তে রঞ্জিত হয়েছিলো রাজপথ। বর্তমানে বাঙালি জাতির শ্রেষ্ঠ সন্তান বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাঙালি জাতির কল্যাণে কাজ করে যাচ্ছেন। বীর মুক্তিযোদ্ধাসহ বাংলাদেশের জনগণের মুখে হাসি ফোটাচ্ছেন।

সভায় ১৯ নং ওয়ার্ড যুবলীগের সভাপতি আব্দুর রব সায়েমের সভাপতিত্বে ও স্বেচ্ছাসেবক লীগ নেতা জমসেদ সিরাজ এর পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ফয়জুল আনোয়ার আলাউর, তথ্য ও গবেষণা সম্পাদক তপন মিত্র, স্বেচ্ছাসেবক লীগের সিনিয়র সহ-সভাপতি মুহিব উস সালাম রিজভী, স্বেচ্ছাসেবক লীগ নেতা সেলিম আহমদ প্রমুখ।

এসময় আরো উপস্থিত ছিলেন স্বেচ্ছাসেবক লীগ নেতা জুবেল আহমদ, নাজিম আহমদ, করিম আহমদ, রাজন আহমদ, কাদির আহমদ, সুহেল আহমদ, রনি আহমদ, জীবন আহমদ প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত