সিলেটটুডে ডেস্ক

০১ মার্চ, ২০১৭ ১৯:০১

কর্তব্যরত অবস্থায় নিহত পুলিশ সদস্যদের স্মরণে পুলিশ মেমোরিয়াল ডে পালিত

কর্তব্যরত অবস্থায় নিহত পুলিশ সদস্যদের স্মরণে পুলিশ মেমোরিয়াল ডে -২০১৭ পালন করেছে সিলেট বিভাগের সকল পুলিশ ইউনিট।

বুধবার (১ মার্চ) সকালে সিলেট জেলা পুলিশ লাইন্সে শহীদ এসপি এম.শামসুল হক মিলনায়তনে দিবসটি উপলক্ষে আলোচনা সভা ও সম্মাননা প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার গোলাম কিবরিয়ার সভাপতিত্বে ও সিলেট রেঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার সুমন মিয়া ও সিলেটের এডিসি ফাল্গুনী পুরকায়স্থ এর যৌথ সঞ্চালনায় আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট রেঞ্জের ডিআইজি মোঃ কামরুল আহসান বিপিএম। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট মহানগর আওয়ামীলীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ, সিলেট রেঞ্জের অতিরিক্ত ডিআইজি জনাব মোঃ নজরুল ইসলাম, সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার জনাব এসএম রোকন উদ্দিন, সিলেটের জেলা প্রশাসক মোঃ রাহাত আনোয়ার, সিলেটের পুলিশ সুপার মোঃ মনিরুজ্জামান, আরআরএফ কমান্ড্যান্ট (পুলিশ সুপার) মাহমুদুর রহমান পিপিএম।

অনুষ্ঠানে নিহত পুলিশ সদস্যদের স্মরণে বক্তব্য রাখেন সিআইডির বিশেষ পুলিশ সুপার জনাব মোস্তাফা কামাল, সিলেট ৭ম এপিবিএন এর অধিনায়ক মোঃ আশরাফুর রহমানসহ অন্যান্যরা। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কর্তব্যরত অবস্থায় নিহত পুলিশ পরিবারের সদস্যবৃন্দ, সিলেট বিভাগের সকল পুলিশ ইউনিটের অতিরিক্ত পুলিশ সুপারবৃন্দ, সহকারী পুলিশ সুপারবৃন্দসহ পুলিশের বিভিন্ন স্তরের পুলিশ কর্মকর্তা ও সদস্যবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে সিলেট রেঞ্জের ডিআইজি জনাব মোঃ কামরুল আহসান বিপিএম কর্তব্যরত অবস্থায় নিহত পুলিশ সদস্যদের স্মরণ করে বলেন, ১লা মার্চ হচ্ছে বাংলাদেশের স্বাধীনতার মাস। এই মাসের ২৫শে মার্চ কালো রাত্রিতে পাক-হানাদার বাহিনীর বিরুদ্ধে বাংলাদেশ পুলিশ বাহিনী প্রথম প্রতিরোধ ব্যবস্থায় গড়ে তুলে। সে থেকে বাংলাদেশ পুলিশ বাহিনী আইন-শৃঙ্খলা রক্ষা, অপরাধ দমন এবং অপরাধীদের গ্রেপ্তারসহ দেশের অভ্যন্তরীণ নিরাপত্তা বিধান করার ক্ষেত্রে বাংলাদেশ পুলিশের সদস্যরা অত্যন্ত গৌরবোজ্জ্বল ভূমিকা পালন করে আসছেন। কর্তব্য পালন করতে গিয়ে প্রতি বছর অনেক পুলিশ সদস্য নিহত হয়ে আত্মত্যাগের যে মহান দৃষ্টান্ত স্থাপন করেন তা গোটা পুলিশ বাহিনীকে গৌরবান্বিত করে। তারই ধারাবাহিকতা দায়িত্বপ্রাপ্ত সকল পুলিশ অফিসারগণকে আন্তরিকতা ও পেশাদারিত্বের মন-মানসিকতা নিয়ে দায়িত্ব পালন করার জন্য নির্দেশ প্রদান করেন তিনি।

অনুষ্ঠানের সভাপতি সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া অনুষ্ঠানে আগত আমন্ত্রিত অতিথিবৃন্দ, নিহত পুলিশ পরিবারের সদস্যবৃন্দ ও সিলেট বিভাগের সকল পুলিশ ইউনিটকে শুভেচ্ছা ও ধন্যবাদ জ্ঞাপন করেন এবং পুলিশ মেমোরিয়াল ডে-২০১৭ উপলক্ষে কর্তব্যরত অবস্থায় নিহত পুলিশ সদস্যদের স্মরণে সিলেট জেলা পুলিশ লাইন্সে অবস্থিত স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করেন। নিহত পুলিশ সদস্যদের পরিবারকে তিনি ফুলেল শুভেচ্ছা জানান এবং ক্রেস্ট ও উপহার সামগ্রী প্রদান করার মাধ্যমে আয়োজিত পুলিশ মেমোরিয়াল ডে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

আপনার মন্তব্য

আলোচিত