সিলেটটুডে ডেস্ক

১০ এপ্রিল, ২০১৭ ১৮:২৯

শেষ হলো ‘রবি খোঁজ দি নাম্বার ১ স্পিনার ক্যাম্পেইন’, সেরা স্পিনার সিলেটের নাঈম

দেশের সেরা স্পিনারদের খুঁজে বের করার মাধ্যমে শেষ হলো ‘রবি খোঁজ দি নাম্বার ১ স্পিনার ক্যাম্পেইন’ ২০১৭।

সোমবার (১০এপ্রিল) রাজধানীর মিরপুরে হোম অব ক্রিকেটে বিজয়ী ১০ জন ছেলে, ১ জন মেয়ে ও ১ জন ভিন্নভাবে সক্ষম স্পিনারের নাম ঘোষণা করা হয়।

খোঁজ দি নাম্বার ১ স্পিনার ২০১৭ নির্বাচিত হয়েছেন সিলেটের নাঈম আহমেদ। অন্যদিকে বেস্ট ভেরিয়েশন স্পিনার এবং বেস্ট অ্যাকুইরেসি বোলার নির্বাচিত হয়েছেন যথাক্রমে সিলেটের নাঈম হোসেন সাকিব ও রংপুরের রিশাদ হোসেন। সেরা নারী স্পিনার নির্বাচিত হয়েছেন খুলনার সুলতানা খাতুন এবং ভিন্নভাবে সক্ষম স্পিনারদের মধ্যে সেরা হয়েছেন ঢাকার মো. নাসিম।

৪৭ জন ছেলে, ৫ জন মেয়ে ও ৫ জন ভিন্নভাবে সক্ষম স্পিনার নিয়ে বৃহস্পতিবার (৬ এপ্রিল) প্রতিযোগিতার তৃতীয় ও চূড়ান্ত পর্বটি শুরু হয়। ৮ এপ্রিল চূড়ান্ত পর্বের প্রথম বাছাই প্রক্রিয়া শেষে ২০ জন ছেলে, ৩ জন মেয়ে ও ৩ জন শারীরিক প্রতিবন্ধকতা জয়ী স্পিনারকে বাছাই করা হয়েছিল।

সেরা ১০ ছেলে, সেরা মেয়ে ও সেরা ভিন্নভাবে সক্ষম স্পিনার প্রাইজ মানি হিসেবে পেয়েছেন ২০ হাজার টাকা। সেরা ১০ ছেলের মধ্যে প্রথম বিজয়ী পেয়েছেন বাড়তি ৩০ হাজার টাকা। সবচেয়ে নিখুঁত ও ধারাবাহিক স্পিনার হিসেবে ট্রফি বিজয়ী দ্বিতীয় সেরা স্পিনার পেয়েছেন বাড়তি ২০ হাজার টাকা এবং সবচেয়ে বৈচিত্র্যময় বোলিংয়ের জন্য ট্রফি বিজয়ী তৃতীয় সেরা স্পিনার পেয়েছেন বাড়তি ১৫ হাজার টাকা।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে রবি’র চিফ কর্পোরেট অ্যান্ড পিপল অফিসার মতিউল ইসলাম নওশাদ, গেম ডেভেলপমেন্ট কমিটির ডিরেক্টর অ্যান্ড চেয়ারম্যান খালেদ মাহমুদ সুজন, মার্কেটিং অ্যান্ড কমার্শিয়াল কমিটির ডিরেক্টর অ্যান্ড চেয়ারম্যান কাজী ইনাম আহমেদ, মিডিয়া অ্যান্ড কমিউনিকেশনস কমিটির ডিরেক্টর অ্যান্ড চেয়ারম্যান মোহাম্মদ জালাল ইউনুস, লজিস্টিক অ্যান্ড প্রটোকল কমিটির ডিরেক্টর অ্যান্ড চেয়ারম্যান মুহাম্মদ ইসমাইল হায়দার মল্লিক ও ডিরেক্টর লোকমান হোসেন ভূঁইয়া উপস্থিত ছিলেন।

দেশব্যাপী জেলা ক্রীড়া সংস্থাগুলোর সহযোগিতায় ৬৪টি জেলায় অনুষ্ঠিত হয় ক্যাম্পেইনের প্রথম পর্ব। প্রাথমিক পর্ব শেষে ৯২৮ জন ছেলে ও ৭২ জন মেয়ে স্পিনারকে বাছাই করা হয়। পরবর্তীতে তারা ১০টি বিভাগীয় পর্যায়ের শহরগুলোতে আয়োজিত দ্বিতীয় পর্বে অংশগ্রহণ করেন। দ্বিতীয় পর্ব থেকে বাছাইকৃত স্পিনাররা অংশগ্রহণ করেন তৃতীয় ও চূড়ান্ত পর্বে।

খোঁজ দি নাম্বার ওয়ান স্পিনার হান্ট’র তৃতীয় পর্বে স্পিনারদের শারীরিক সামর্থ্যের খুঁটিনাটি যাচাই করা হয়েছে। হাই পারফরমেন্স কমিটি’র টেকনিক্যাল টিম তরুণ স্পিনারদের সব ধরণের কৌশল (যেমন: স্টক বল, ভ্যারিয়েশন বল ইত্যাদি) শিখিয়েছেন। পাশাপাশি পরিস্থিতি বুঝে কিভাবে খেলতে হয় এবং বোলিং কৌশল অনুযায়ী কীভাবে মাঠ সাজাতে হয় এসব বিষয় নিয়েও তাদের ধারণা দেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

আপনার মন্তব্য

আলোচিত